1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:১২ অপরাহ্ন

২৫ আগস্ট হরতালের ঘোষণা বাম জোটের

  • আপডেট : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৭৭ বার দেখা হয়েছে

জ্বালানি তেল ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে আগামী ২৫ আগস্ট (বৃহস্পতিবার) সারা দেশে অর্ধদিবস হরতালের কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে শাহবাগ মোড়ে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিলে বাধা দিলে সেখানে এক সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার বলেন, জ্বালানি তেলের মূল্য ও সারের দাম কমানোর দাবিতে ২৫ আগস্ট সারা দেশে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করা হবে।

তিনি আরও বলেন, আমাদের এই কর্মসূচির স্লোগান হলো— ‘দাম কমাও, জান বাচাঁও’। এই দেশে ৫ শতাংশ মানুষ বেহেশতে আছে। আর ৯৫ শতাংশ মানুষ হাবিয়া নামক জাহান্নামে আছে। দেশে দুই ধরনের অর্থনীতি চলছে। একটা হচ্ছে ৫ শতাংশ মানুষের অর্থনীতি, যারা দেশের টাকা লুট করছে। আরেকটি হচ্ছে ৯৫ শতাংশ মানুষের অর্থনীতি, আমরা এই ৯৫ শতাংশ মানুষের সঙ্গে আছি।

এর আগে দুপুর ১২টার দিকে আট দফা দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল শুরু করে বাম গণতান্ত্রিক জোট। বেলা সাড়ে ১২টায় শাহবাগ মোড়ে পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে বাম জোটের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশ নেন বাম জোটের নেতা শাহ আলম, রুহিন হোসেন প্রিন্স, মোশরেফা মিশুসহ অন্যান্যা নেতারা।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা