1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
সিংগাইরে গণডাকাতি মামলার ৭ আসামি গ্রেফতার, অস্ত্রসহ লুন্ঠিত মালামাল উদ্ধার বিদেশিদের কাছে সরকারের উন্নয়ন ও বিএনপি’র অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী শাকিব-বুবলীর বিচ্ছেদও হয়েছে? মন্দির-মণ্ডপে আ. লীগ কর্মীদের পাহারা বসানোর নির্দেশ কাদেরের নভেম্বরে হচ্ছে না ডিসি সম্মেলন বিএনপি হাঁটুভাঙা নয়, আ. লীগেরই কোমর ভেঙেছে: ফখরুল গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর পিস্তল ঠেকিয়ে দুবাইফেরত ব্যক্তির সোনা ছিনতাইয়ে দুই পুলিশ হাতিয়ায় দুই জলদস্যু বাহিনীর গোলাগুলিতে নিহত ৩ ধামরাইয়ে মাদক বিক্রেতাদের বিরুদ্ধে একট্টা এলাকাবাসী, ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের দাবি

সাভারে শিল্প-কারখানায় জোনভিত্তিক সাপ্তাহিক ছুটি বাস্তবায়ন হয়নি

  • আপডেট : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ৯৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : বিদ্যুৎ সাশ্রয়ে শিল্প-কারখানায় এলাকা ও জোন ভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটি নির্ধারণ করে দিয়েছে সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। প্রজ্ঞাপনের চারদিন হয়ে গেলেও এখনো ছুটির নিয়ম কার্যকর হয়নি সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে।

রোববার (১৪ আগস্ট) সাপ্তাহিক ছুটি নির্ধারণ করার কথা থাকলেও আশুলিয়া ও সাভার শিল্পাঞ্চলের আশুলিয়া, বেলমা, কলমাসহ সাভারের পদ্মারমোড়, ট্যানারীসহ বেশ কিছু এলাকার কারখানাগুলো চালু রয়েছে। সকাল থেকে স্বাভাবিক দিনের মতো কারখানাগুলোতে চলছে উৎপাদন।

১১ আগস্ট এলাকাভিত্তিক শিল্প-কারখানায় আলাদা সাপ্তাহিক ছুটি নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।
একাধিক কারখানা কর্তৃপক্ষ জানিয়েছেন, যেসব কারখানা আজ চালু রয়েছে, এসব কারখানায় গেল শুক্রবার সাপ্তাহিক ছুটি ছিল। এজন্য কারখানাগুলো আজ চালু রাখা হয়েছে। আগামী সপ্তাহ থেকে নতুন নির্দেশনা মোতাবেক সাপ্তাহিক ছুটি কার্যকর করা হবে।

বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার শাহজাহান কবীর বলেন, এরই মধ্যে তারা নতুন ঘোষাণা করা সাপ্তাহিক ছুটি বাস্তবায়নের লক্ষ্যে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শুরু করেছেন। কারখানা কর্তৃপক্ষও ইতিবাচক সাড়া দিচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা