1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
সিংগাইরে গণডাকাতি মামলার ৭ আসামি গ্রেফতার, অস্ত্রসহ লুন্ঠিত মালামাল উদ্ধার বিদেশিদের কাছে সরকারের উন্নয়ন ও বিএনপি’র অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী শাকিব-বুবলীর বিচ্ছেদও হয়েছে? মন্দির-মণ্ডপে আ. লীগ কর্মীদের পাহারা বসানোর নির্দেশ কাদেরের নভেম্বরে হচ্ছে না ডিসি সম্মেলন বিএনপি হাঁটুভাঙা নয়, আ. লীগেরই কোমর ভেঙেছে: ফখরুল গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর পিস্তল ঠেকিয়ে দুবাইফেরত ব্যক্তির সোনা ছিনতাইয়ে দুই পুলিশ হাতিয়ায় দুই জলদস্যু বাহিনীর গোলাগুলিতে নিহত ৩ ধামরাইয়ে মাদক বিক্রেতাদের বিরুদ্ধে একট্টা এলাকাবাসী, ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের দাবি

সিংগাইরে দুর্বৃত্তরা পেঁপে গাছ কাটায় সর্বশান্ত কৃষক, ক্ষতির পরিমাণ ৬ লাখ টাকা

  • আপডেট : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ১২৪ বার দেখা হয়েছে

সিংগাইর(মানিকগঞ্জ) প্রতিনিধি : “কথায় আছে হাত দিয়ে পারেনা দাঁত দিয়ে ছিঁড়ে”। পেঁপে গাছের সাথে শত্রুতা! প্রকাশ‍্যে কিছু করতে না পেরে মানিকগঞ্জের সিংগাইরে রাতের আঁধারে এক কৃষকের প্রায় এক বিঘা জমির পেঁপেসহ গাছ কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে কৃষকের প্রায় ৫-৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দিবাগত রাতের কোন এক সময় উপজেলার ধল্লা ইউনিয়নের ভূমদক্ষিণ বাজারের উত্তর পাশে ভূমদক্ষিণ কবরস্থান সংলগ্ন নয়াপাড়া গ্রামের হোসেন আলী বেপারীর সোয়া দুই বিঘা পেঁপে জমিতে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটনায়।

শুক্রবার (১২ আগস্ট ) সকালে সরেজমিনে ক্ষতিগ্রস্ত কৃষক হোসেন আলী বেপারীর সঙ্গে কথা বলে জানা যায়, তিনি বিগত পনের বছর যাবত এ জমিটি বর্গা চাষ করে আসছেন। সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে জমিতে এসে তিনি দেখেন কে বা কারা যেন তার সোয়া দুই বিঘা জমির প্রায় ১৭৫-১৮০ টি ফলন্ত পেঁপে গাছ দুর্বৃত্তরা কেঁটে ফেলেছে। তার কেঁটে ফেলা গাছগুলোতে ধরন্ত প্রায় দেড় লক্ষ টাকা মূল্যের পেঁপে ছিলো। কিছুদিন পূর্বেও একই জমির প্রায় অর্ধ লক্ষ টাকা মূল্যের প্রায় ২০ মন বীজ উৎপাদনকারী পেঁপে কেঁটে ফেলে ক্ষতিগ্রস্ত করেছে দুর্বৃত্তরা । এ জমির পেঁপে চাষে তার প্রায় ৩ লাখ টাকা খরচ হয়েছে। এ জমি থেকে তিনি প্রায় আরো ৫-৬ লাখ টাকার পেঁপে বিক্রি করতে পারতেন। এখন সে প্রায় সর্বশান্ত।

তিনি আরো বলেন, আমার সাথে কারো শত্রুতা নেই । কে বা কারা কাজটি করেছে জানি না, তবে যারা এই জমি বর্গা নিতে চায় তারা ঘটনাটি ঘটাতে পারে বলে তার সন্দেহ । তিনি এ ঘটনার সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করেন ।

এ ব‍্যাপারে সিংগাইর থানার পুলিশ উপপরিদর্শক (এসআই) প্রতিমা বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি । অধিকতর তদন্ত সাপেক্ষে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা