1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:৩৮ অপরাহ্ন
সর্বশেষ খবর
আশুলিয়ায় চিকিৎসকের বাসায় প্রেমিকার আত্মহত্যা সাভারে শেখ পরশের সুস্থতা কামনায় যুবলীগ নেতার দোয়া মাহফিল অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সাগরে ট্রলারডুবি, সাঁতরে সৈকতে ফিরলেন ৩১ রোহিঙ্গা আশুলিয়ায় সড়ক দূর্ঘটনায় ওয়ালটন শ্রমিকের মৃত্যু বাংলাদেশে গ্রহণযোগ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি : সাভারে ব্রিটিশ হাইকমিশনার সাভারে চাঁদার দাবিতে হাত-পা বেঁধে মারধর পঞ্চগড়ে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, সাভারে গ্রেফতার ধামরাইয়ে পূজা মন্ডপে নিরাপত্তায় আনসারদের খোঁজ রাখেন না কেউ সিংগাইরে রাইস মিল মেকানিক্সকে তুলে নিলো যুবলীগ নেতা, মিলছে না হদিস সাভারে হলমার্ক গ্রুপের ভেতর নিরাপত্তা প্রহরী খুন, হত্যাকান্ডটি রহস্যময়

কাউকে ভিসা ও প্রবেশের অনুমতির এখতিয়ার যুক্তরাষ্ট্রের : আইজিপি প্রসঙ্গে জাতিসংঘ মুখপাত্র

  • আপডেট : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ১১৫ বার দেখা হয়েছে

ফুলকি ডেস্ক : মানবাধিকার লঙ্ঘনের দায়ে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও দেশটিতে অনুষ্ঠেয় জাতিসংঘের চিফ অব পুলিশ সামিটে (ইউএনকপ) আইজিপি বেনজির আহমেদের অংশ নেয়া প্রসঙ্গে সংস্থাটির মহাসচিব আন্থনি গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডোজারিক বলেছেন, সভায় প্রতিনিধিত্ব কে করবে এটা জাতিসংঘের তরফে এই সিদ্ধান্ত নেয়া হয় না বরং সদস্য রাষ্ট্রগুলো তাদের নিজ দেশের প্রতিনিধি মনোনয়ন দিয়ে থাকে। তবে ভিসা এবং প্রবেশের অনুমতি দেয়ার এখতিয়ার যুক্তরাষ্ট্রের।

সোমবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে আইজিপির ওপর যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞা এবং সম্মেলনে যোগ দিতে সে দেশে যাওয়ার অনুমতি প্রসঙ্গে জানতে চাইলে মুখপাত্র ডোজারিক এসব কথা বলেন।

জাতিসংঘ স্থায়ী সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারীর এক প্রশ্নের জবাবে  জাতিসংঘের মুখপাত্র ডোজারিক বলেন, এখানে দুইটি বিষয় রয়েছে। প্রথমত, জাতিসংঘের সদস্য রাষ্ট্র অর্থাৎ নিজ দেশ যে কাউকে সংস্থাটির সম্মেলনে যোগ দেবার জন্য বাছাই করতে পারে। এটা জাতিসংঘের তরফে সিদ্ধান্ত দেয়া হয় না। আর পরের বিষয়টি হলো-প্রবেশের অনুমতি আর ভিসা দেবার প্রশ্ন। এ বিষয়টি নিয়ে এখানে অবস্থিত যুক্তরাষ্ট্র মিশনকে প্রশ্ন করা যেতে পারে। কারণ তাঁরাই ভিসা বা প্রবেশের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে থাকে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা