1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

মানিকগঞ্জে কেমিক্যালে তৈরি দুধ বিক্রি হয় রাজধানীতে!

  • আপডেট : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৭৬ বার দেখা হয়েছে

 

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে পাউডার, পানি ও কেমিক্যাল দিয়ে বাড়িতেই বানানো হচ্ছে গরুর দুধ এবং প্রতিদিন তা চড়া দামে সরবরাহ করা হচ্ছে ঢাকার বিভিন্ন বাজারে। গ্রামের গরুর খাঁটি দুধের চাহিদা অনেক।

এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী প্রতিনিয়তই ভেজাল দুধ তৈরি করে যাচ্ছেন।

 

জানা গেছে, রাতের আঁধারে পাউডার, পানি ও কেমিক্যাল দিয়ে প্রতিদিন শত শত লিটার ভেজাল দুধ তৈরি করা হয়। এরপর ড্রামের অর্ধেক ভরা হয় ভেজাল দুধে। সেই ভেজাল দুধে সমপরিমাণ খাঁটি দুধ মিশিয়ে পাঠানো হয় ঢাকায়।

গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (০২ আগস্ট) যৌথভাবে অভিযান চালায় উপজেলা প্রশাসন সাটুরিয়া ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে ১৫০ লিটারের বেশি নকল দুধসহ মো. আতাউর রহমান নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়। তিনি প্রায় ছয় বছর ধরে ভেজাল দুধ বিক্রি করে আসছিলেন।

এসময় আতাউর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আরা।

অভিযানে নিষিদ্ধ ও অবৈধ প্রসাধনী বিক্রি ও সংরক্ষণ করার দায়ে একটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা