1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

‘সি’ ইউনিট দিয়ে জাবিতে ভর্তি পরীক্ষা শুরু

  • আপডেট : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৫৬ বার দেখা হয়েছে

জাবি প্রতিনিধি : ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। চলবে আগামী ৪ আগস্ট পর্যন্ত।

রোববার (৩১ জুলাই) সকাল ৯টায় প্রথম শিফটের পরীক্ষার মাধ্যমে এ বছরের ভর্তি পরীক্ষা শুরু হয়। মোট ১ হাজার ৮৮৮টি আসনের বিপরীতে ২ লাখ ৮৪ হাজার ৬০৬ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। সে হিসাবে প্রতি আসনের জন্য লড়বেন ১৫১ জন শিক্ষার্থী।

‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিউটে ৪৬৬টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৫৩ হাজার ৪৩০ জন।

সোমবার (১ আগস্ট) ‘বি’ ইউনিটভুক্ত সমাজবিজ্ঞান অনুষদ ও আইন, মঙ্গলবার ‘এ’ ইউনিটভুক্ত গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, বুধবার ‘ডি’ ইউনিটভুক্ত জীববিজ্ঞান অনুষদ এবং সর্বশেষ বৃহস্পতিবার ‘ই’ ইউনিটভুক্ত বিজনেস স্টাডিজ অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন (আইবিএ) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ১০টায় ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম সাংবাদিকদের বলেন, ‘অত্যন্ত সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কোথাও কোনো শব্দ নেই। এতে আমি খুবই খুশি।

উপস্থিতির সংখ্যা নিয়ে উপাচার্য বলেন, এখন পর্যন্ত যা মনে হয়েছে তাতে ৮৫ শতাংশ উপস্থিত আছে। সঠিক সংখ্যাটি পরীক্ষা শেষে জানা যাবে।

‘বিতর্কিত’ শিফট পদ্ধতিতে পরীক্ষার ব্যাপারে তিনি বলেন, আমরা ধীরে ধীরে সব সমস্যার সমাধান করবো। আগে ১০ ইউনিটে পরীক্ষা হতো এবছর আমরা পাঁচ ইউনিটে নিয়ে আসছি। আগে যেখানে ১০দিনে পরীক্ষা হচ্ছে আমরা সেটাকে পাঁচ দিনে নিয়ে এসেছি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা