1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৩৪ অপরাহ্ন

ধামরাইয়ে বাড়ি নির্মাণে বাধা, চাঁদা দাবি

  • আপডেট : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৪৩ বার দেখা হয়েছে

ধামরাই প্রতিনিধি : ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নে চরবরদাইল গ্রামে বাড়ি নির্মাণে বাধা দিয়ে এলাকার কিছু তরুণ মিষ্টি খাওয়ার কথা বলে চাঁদা দাবি করেছেন। টাকা না দিলে বাড়ি করতে দেওয়া হবে না বলে তারা সাফ জানিয়ে দিয়েছেন। তারা এলাকারই একটি সন্ত্রাসী দলের সদস্য বলে এলাকাবাসী জানিয়েছেন।

এলাকাবাসী জানান, এই ব্যক্তিরা হলেন মোঃ খলিল মিয়ার ছেলে মোঃ সাইদুল ইসলাম, মোঃ রফিক মোল্লার ছেলে মোঃ আসাদুল ইসলাম মোল্লা, মোঃ মহর আলীর ছেলে মোঃ আব্দুর রহিম আলী, মোঃ চান্দু মিয়ার ছেলে মোঃ আসলাম মিয়া। তারা সবাই কুল্লা ইউনিয়নের বরদাইল গ্রামের বাসিন্দা।

স্থানীয় বাসিন্দারা জানান, এলাকার মোঃ আবু তাহের বরদাইল গ্রামে বরদাইল মৌজায় ৬কাঠা জমি ক্রয় করে সে জমিতে বাড়ি নির্মাণ কাজ শুরু করেন। এক পর্যায়ে সাইদুল ইসলাম ও তার সাঙ্গপাঙ্গরা এসে তার কাছে মিষ্টি খেতে চান। তাহের তাদেরকে বলেন, আপনারা বসেন আমি মিষ্টি আনার ব্যবস্থা করছি। এই সময় সাইদুল বলেন, আরে মিয়া আপনি বোঝেন না, এখানে বাড়ি করতে হলে আমাদের ৫০ হাজার টাকা মিষ্টি খাওয়ার জন্য দিতে হবে। তখন তাহের বলেন, মিষ্টি খেতে ৫০ হাজার টাকা লাগে নাকি। তাহেরের এই কথার পর তারা বলেন, টাকা দেন নয়তো কাজ বন্ধ করেন।

তাহের এ ব্যাপারে গ্রামের মাতাব্বরদের কাছে নালিশ করেন। মাতাব্বররা গিয়ে সাইদুল ইসলাম ও তার সঙ্গীদের সেখান থেকে সরিয়ে দেন। কিন্তু পরে সাইদুল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে রাতে আবু তাহেরের নির্মাণাধীন দেয়াল ভেঙে ফেলেন। এরপর জাহাঙ্গীর ও সিদ্দিক নামের আরো দুজনের বাড়িতে গিয়ে একই কায়দায় মিষ্টি খাওয়ার কথা বলে এক লাখ টাকা চাঁদা দাবি করেন।

বিষয়টি নিয়ে বরদাইল এলাকায় মানুষের মনে চরম উৎকষ্ঠা দেখা দিয়েছে। সাইদুলের বাহিনীর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ। তাদের অত্যাচারে স্কুল কলেজের ছেলে মেয়েরা রাস্তায় চলাচল করতে ভয় পায়।

চাঁদা দাবির বিষয়ে জাহাঙ্গীর ও সিদ্দিক বলেন, আমাদের বাড়ি নদী ভেঙে নিয়েছে। তাই আমরা এখানে এসে জমি কিনে বাড়ি নির্মাণ করছি। সাইদুল তার বাহিনী নিয়ে এসে বাড়ি নির্মাণে বাধা দিয়ে মিষ্টি খাবেন বলে এক লাখ টাকা চাঁদা দাবি করেন।

এই বিষয়ে চরবরদাইল গ্রামের মাতাব্বর মোঃ ইব্রাহিম মোল্লা বলেন, আবু তাহেরের কাছে সাইদুল বাহিনী ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেছে। আমি গিয়ে তাদের সেখান থেকে সরিয়ে দিয়েছি। কিন্তু তারা রাতের বেলায় এসে তাহের মিয়ার নির্মাণাধীন দেয়াল ভেঙে ফেলেছে।

প্রত্যক্ষদর্শী সাইদুলের চাচা মোঃ আমিজুদ্দিন বলেন, আমি রাতে এই মহল্লা পাহাড়া দেই ও দেখাশোনা করি। সাইদুল ও তার সঙ্গীরা আবু তাহের মিয়ার জমির সীমানা দেয়াল ভেঙে ফেলেছে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান বলেন, বাড়ি করার বিষয়ে একই এলাকার কিছু যুবক চাঁদা দাবি করেছে বলে আমাকে জানিয়েছেন। আমি বিষয়টি আমাদের টহল টিমকে জানিয়ে দিয়েছি। চাঁদা চাওয়ার বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা