1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৩৫ অপরাহ্ন

কাজে আসছে না ৩৫ কোটি টাকার রেলস্টেশন

  • আপডেট : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৫৯ বার দেখা হয়েছে

প্রায় ৩৫ কেটি টাকা ব্যয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বঙ্গবন্ধু হাইটেক সিটির পাশে একটি রেলস্টেশন নির্মাণ করা হয়। গাজীপুর শিল্পাঞ্চল, কালিয়াকৈর ও সাভার কাছাকাছি হওয়ায় প্রতিদিন ১২-১৫ হাজার যাত্রীসেবার লক্ষ্য নিয়ে ২০১৮ সালের ১ নভেম্বর হাইটেক সিটি রেলস্টেশনটি উদ্বোধন করা হয়। তবে স্থানীয়দের প্রত্যাশা অনুযায়ী কাজে আসছে না স্টেশনটি।

খোঁজ নিয়ে জানা গেছে, হাইটেক সিটি স্টেশনটির মূল নকশা করা হয়েছে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের আদলে। এতে একটি প্ল্যাটফর্ম ও একটি লুপ লাইন রয়েছে। এটি বঙ্গবন্ধু হাইটেক সিটির পশ্চিম পাশে অবস্থিত। বিপুল সংখ্যক যাত্রীর যাতায়াতের সম্ভাবনা থাকলেও বিশাল এই স্টেশনে সারাদিনে থামে কেবল দুটি লোকাল ট্রেন। যেখানে প্রতিদিনে বরাদ্দ মাত্র ৭০-৮০টি টিকিট। ফলে উদ্বোধনের চার বছরেও স্থানীয় যাত্রীরা এখান থেকে তেমন কোনো সেবা পাচ্ছে না।

আরও জানা গেছে, যাত্রী না থাকায় বন্ধ করে রাখা হয়েছে স্টেশনের ভিআইপি অংশের কার্যক্রম। অবহেলা-অযত্নে নষ্ট হচ্ছে টিকিট কাউন্টার আর ভিআইপি রুমের নানা যন্ত্রাংশ। ভেঙে গেছে অধিকাংশ কাচের দেওয়াল। খুলে পড়েছে মাথার ওপরের মূল্যবান কাচের ছাদও।

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির শিক্ষার্থী শামীম ইকবাল হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের খুব কাছে নান্দনিকভাবে গড়ে ওঠা রেলস্টেশন থাকতেও তাদের বাসে চলাচল করতে হয়। কেননা এখানে কোনো আন্তঃনগর ট্রেন থামে না।

জানতে চাইলে বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার মো. শফিকুল ইসলাম বলেন, ট্রেনের সংখ্যা বাড়িয়ে লোকবল নিয়োগ দিলে সুফল মিলবে। কিন্তু এখনো এই স্টেশনের লাইন সম্প্রসারণের কাজ বাকি।

তিনি আরও বলেন, প্রতিদিন শত শত যাত্রী এসে ফিরে যায়। এই স্টেশনের পাশে রয়েছে বঙ্গবন্ধু হাইটেক সিটি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়। স্থানীয় জনগণ, শিক্ষার্থী এবং প্রযুক্তিকর্মীদের যোগাযোগে এই স্টেশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা