1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় ১১ পর্যটকের মৃত্যু, গেটম্যান-গেটবার নিয়ে ধোঁয়াশা, নানা প্রশ্ন

  • আপডেট : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ৫৭ বার দেখা হয়েছে

চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা দেখে ফেরার পথে ট্রেনের ধাক্কায় ১১ জন পর্যটক নিহত ও ৫ জন আহত হওয়ার ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করেছে পূর্বাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। দুর্ঘটনার পর থেকে রেলওয়ে কর্তৃপক্ষ গেটম্যান ও গেটবার নিয়ে নানা বক্তব্য দিয়ে গেলেও প্রত্যক্ষদর্শীদের কথায় তৈরি হচ্ছে নানা প্রশ্ন, এ নিয়ে কাটছে না ধোঁয়াশা!

দুর্ঘটনার পর রেলওয়ে পূর্বাঞ্চলের মহা-ব্যবস্থাপক (জিএম) মো. জাহাঙ্গীর হোসেন জানান, গেটবার তুলে মাইক্রোবাসটি লেন পার হওয়ার চেষ্টা করলে দুর্ঘটনার শিকার হয়। অথচ ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর প্রভাতি ট্রেনের যাত্রীদের কথা অনুযায়ী, গেটম্যান গেটবার কিছুই ছিল না। তখন হালকা বৃষ্টি হচ্ছিল।

ট্রেন সামনে আসলে হঠাৎ পূর্বদিক থেকে একটি মাইক্রোবাস রেললাইনে উঠে যায়।

 

স্থানীয় বাসিন্দা খান মোহাম্মদ মোস্তফা দুর্ঘটনার পরপরই জুমার নামাজ আদায় করে রেললাইনের পাশে দাঁড়িয়েছিলেন। এ সময় তিনি দেখেন, রেললাইনের গেটেবার নেই, গেটম্যানও নেই। এ সময় দ্রুতগতির ট্রেনটি মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার দূরে নিয়ে যায়।

এরপর মহানগর প্রভাতি ট্রেনের যাত্রী কলেজছাত্র কলিম উদ্দিন বলেন, ‘আমি ট্রেনের সামনের দিকে ছিলাম। তখন হালকা বৃষ্টি হচ্ছিল, হঠাৎ ট্রেনের সামনে একটি মাইক্রোবাস পড়ে গেলে দুর্ঘটনা ঘটে। গেটবার আমি দেখিনি। ’

এদিকে দুর্ঘটনার কারণ তদন্তের ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে পূর্বাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। এ বিষয়ে পূর্বাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন কালের কণ্ঠকে জানান, ঘটনার সময় গেটবার দেওয়া ছিল। মাইক্রোবাসের চালক গেটবার সরিয়ে লেন পার হওয়ার চেষ্টা করলে দুর্ঘটনা ঘটে। এ ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটর প্রধান করা হয়েছে পূর্বাঞ্চল রেলওয়ের বিভাগীয় পরিবহণ কর্মকর্তা (ডিটিও) মোহাম্মদ আনসার আলীকে।

 

 

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা