1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:৪৬ অপরাহ্ন

মানিকগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

  • আপডেট : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ৬১ বার দেখা হয়েছে

মানিকগঞ্জের দৌলতপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী মিরাজ মিয়াকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার (২৭ জুলাই) বিকেলে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

নিহত ফিরোজা আক্তার (২২) মানিকগঞ্জের দৌলতপুরের ভাঙ্গা রামচন্দ্রপুর এলাকায় শামসুল দর্জির মেয়ে এবং মিরাজ মিয়ার দ্বিতীয় স্ত্রী ছিলেন। দণ্ডপ্রাপ্ত মিরাজ মিয়া পার্শ্ববর্তী জেলা টাঙ্গাইলের নাগরপুরের লক্ষীদিয়া এলাকায় বাতেন মাস্টারের ছেলে।

অভিযোগ পত্রে জানা যায়, প্রথম স্ত্রীকে তালাকের পর ২০১৬ সালের ফেব্রুয়ারিতে পারিবারিকভাবে মিরাজ মিয়া ফিরোজা আক্তারকে বিয়ে করেন। প্রথম স্ত্রীকে পুনরায় বিয়ের জন্য ২০১৬ সালের ১৯ মার্চ রাত দেড়টার দিকে স্ত্রী ফিরোজা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে বাড়ির উঠানের নিচে ফেলে এসে স্ত্রীকে পাওয়া যাচ্ছেনা বলে শ্বশুর বাড়ির লোকজনকে জানায় স্বামী মিরাজ মিয়া।

এরপর বাড়ির উঠানের লাউ গাছের জাংলার নিচ থেকে ফিরোজার মরদেহ উদ্ধার করে নিহতের পরিবারের লোকজন। এঘটনায় ১৯ তারিখ সকালে নিহতের বাবা শামসুল দর্জি বাদি হয়ে স্বামী মিরাজ মিয়াকে প্রধান আসামি করে তিনজনের নামে দৌলতপুর থানায় মামলা করেন।

তৎকালীন দৌলতপুর থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আবু তালেব তদন্ত শেষে আসামি মিরাজ মিয়াকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৪ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১২জনের স্বাক্ষগ্রহণ শেষে বিচারিক আদালতে দোষী প্রমাণিত হওয়ায় আসামি মিরাজ মিয়াকে স্বাভাবিক মৃত্যু না হওয়া পর্যন্ত যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করছেন। তবে আসামি পক্ষের আইনজীবী মো.নজরুল ইসলাম উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা