1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:২৭ অপরাহ্ন

সাভারে আশ্রয়ণ প্রকল্পে ঘর পাচ্ছে আরো ৭৫ পরিবার : ইউএনও

  • আপডেট : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ৯০ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের সাভার উপজেলায় তৃতীয় পর্যায়ে ঘর পাবে ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

বুধবার (২০ জুলাই) দুপুরে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে কার্যক্রমটি উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন সাভার উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলাম।

সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলাম জানান, সাভার উপজেলায় ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে। এবারের বরাদ্দের মধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়নের কান্দিবলিয়ারপুর মৌজায় ৮৬ শতক জমিতে ৪৩টি, বিরুলিয়া ইউনিয়নের সাদুল্লাপুর গ্রামে ১টি এবং সাভার সদর ইউনিয়নের খঞ্জনকাঠি মৌজায় ৬২ শতক জমিতে মোট ৩১টি পরিবারকে অর্থাৎ সাভার উপজেলায় মোট ৭৫টি পরিবারকে প্রধানমন্ত্রী ঘর হস্তান্তর করবেন। এসব গৃহে থাকবে দু’টি শয়নকক্ষ, বারান্দা, রান্নাঘর ও শৌচাগার।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলাম আরও বলেন, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ২ শতাংশ জমি বন্দোবস্ত প্রদান পূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১১টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ৩য় পর্যায়ের ২য় ধাপে ২৬ হাজার ২২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। তালিকা ভিত্তিক আবেদনকারীদের প্রত্যেকের আলাদা সাক্ষাৎকার গ্রহণ ও সরেজমিন পরিদর্শনের মাধ্যমে যথাযথ উপকারভোগী বাছাই ও তাদের জন্য বন্দোবস্তকৃত ঘরে বসবাসের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
তিনি আরও বলেন, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের তৎপরতায় উদ্ধারকৃত ১৫০ শতাংশ খাস জমির বর্তমান গড় বাজার মূল্য আনুমানিক প্রায় ১৬ কোটি ৪ লাখ টাকা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাহিদুর রহমান, সাভার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিল্লুর রহমান রাশেদ প্রমুখ।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা