1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:০০ অপরাহ্ন

ভারতফেরত আশুলিয়ার জেরিনকে ৩০ হাজার ডলারসহ আটক করেছে বিজিবি

  • আপডেট : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ৫৯২ বার দেখা হয়েছে

যশোরের বেনাপোল স্থলবন্দরে ভারতফেরত আশুলিয়ায় বসবাসকারী এক নারীর কাছ থেকে ৩০ হাজার মার্কিন ডলার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল স্থলবন্দরের কাস্টমস থেকে ওই নারীর শরীরে বাঁধা অবস্থায় ডলার উদ্ধার করা হয়। পরে ওই নারীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নারীর নাম জেরিন সুলতানা (৩৫)। তিনি ঢাকা জেলার আশুলিয়া থানার ডেন্ডাবর গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে এক নারী বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করবেন। এ খবর পেয়ে গতকাল সন্ধ্যায় বিজিবির একটি টহল দল বেনাপোল কাস্টম হাউসের বাইরে অবস্থান নেয়।

সন্ধ্যা ৬টার দিকে ওই নারী স্থলবন্দরের ইমিগ্রেশন ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষ করে বাইরে বের হয়ে আসেন। এ সময় তাঁকে আটক করে বিজিবি। পরে তাঁকে তল্লাশি করলে শরীরের বিভিন্ন অংশে বিশেষ কায়দায় বেঁধে রাখা ৩০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। উদ্ধার হওয়া ডলারের বাংলাদেশি মূল্য প্রায় ২৯ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেরিন সুলতানা বিজিবিকে বলেছেন, ভারতের কলকাতার মারকুইজ স্ট্রিটের হুন্ডি ব্যবসায়ী শ্রী গোপালের ডলার বহনকারী হিসেবে তিনি কাজ করেন।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, এ ব্যাপারে জেরিন সুলতানার বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে। তাঁকে থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধার হওয়া ডলার থানায় জমা দেওয়া হয়েছে।

 

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা