1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:১০ অপরাহ্ন

কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক সিংগাইরের কাজল আরেফিন আর নেই

  • আপডেট : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ১৫৫ বার দেখা হয়েছে

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি :  আশির দশকের সাড়া জাগানো সিনেমা “সুরুজ মিয়া”-র পরিচালক দেওয়ান কামরুল আরেফিন কাজল আরেফিন আর নেই।(ইন্না-লিল্লাহ ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড়, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক,” দেওয়ান শফিউল আরেফিন টুটুল। তার মৃত্যুর খবরে এলাকার সামাজিক, ধর্মীয়, সাংস্কুতিক ও রাজনৈতি মহলে নেমে এসেছে শোকের ছায়া। সামাজিক যোগাযোগ মাধ্যমেও শোক প্রকাশ করে চলছেন বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।

মঙ্গলবার ১৯জুলাই রাত সাড়ে ৮ টায় রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গুনি এ পরিচালক মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের বাইমাইল গ্রামের মৃত দেওয়ান হেলাল উদ্দিনের মেঝ পুত্র। পৈত্রিক বাড়ি মানিকগঞ্জের সিংগাইরে হলেও বাবার চাকরির সুবাদে জামালপুরে থাকাকালীন ১৯৪৮ সালের ১৮ এপ্রিল জামালপুরেই জন্মগ্রহণ করেন কাজল আরেফিন। দীর্ঘ দিন ধরে তিনি আমেরিকায় বসবাস করছিলেন। গত মার্চে স্ত্রীকে নিয়ে দেশে আসেন।

তার পরিচালিত সুরুজ মিয়া সিনেমার নায়ক ও অভিনয়শিল্পী তারিক আনাম খান বলেন, ‘অসম্ভব গুণী একজন পরিচালক ছিলেন কাজল আরেফিন। তার মৃত্যুর খবর শুনে কষ্ট পেয়েছি। তার আত্মা শান্তিতে থাকুক।’

সুরুজ মিয়া সিনেমাটি ১৯৮৪ সালে মুক্তি পায়। সিনেমাটিতে তারিক আনাম খানের নায়িকা ছিলেন রোজিনা। এ ছাড়া অভিনয় করেছেন গোলাম মোস্তফা ও সুবর্ণা মোস্তফা।

কামরুল আরেফিন কাজল বেশ কিছু সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন। সেগুলোর মধ্যে অন্যতম হলো,’সূর্য দীঘল বাড়ি’, ‘গোলাপি এখন ট্রেনে’ ও ‘ভাত দে’।

বুধবার ২০শে জুলাই বাদ যোহর কলাবাগান বাক্কাতিল মুবারাকাহ্ জামে মসজিদে মরহুমের জানাযার নামাজ শেষে গুলশানে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা