1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

বিক্ষোভের মধ্যেই প্রেসিডেন্ট প্যালেসে শ্রীলঙ্কান তরুণীর ফটোশুট!

  • আপডেট : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ৭৬ বার দেখা হয়েছে

সাত দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট চলছে শ্রীলঙ্কায়। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও জ্বালানি পাচ্ছে না মানুষ। তীব্র অভাব খাবার-ওষুধেও। দেশের এমন নাজুক পরিস্থিতির জন্য সরকারের ভুল ও অপরিকল্পিত কর্মকাণ্ডকে দুষছে শ্রীলঙ্কার জনগণ। তাদের সম্পূর্ণ ক্ষোভ গিয়ে পড়েছে শাসক গোষ্ঠীর ওপর। তাদের রোষানল থেকে ছাড় পায়নি প্রেসিডেন্ট প্যালেসও।

গত সপ্তাহে তৎকালীন লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সরকারি বাসভবনে ঢুকে পড়েছিল কয়েকশ বিক্ষোভকারী। প্রেসিডেন্ট প্যালেসের সুইমিংপুল থেকে শুরু করে রান্নাঘর, এমনকি প্রেসিডেন্টের শোবার ঘরও তছনছ করেছে তারা।

এমন বিক্ষোভ-হট্টগোলের মধ্যে প্রেসিডেন্ট প্যালেসে ঢুকেছিলেন এক শ্রীলঙ্কান তরুণীও। সেখানে হাস্যোজ্বল মুখে রীতিমতো ফটোশুট করেছেন তিনি। তার সেসব ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

জানা যায়, ওই তরুণীর নাম মধুহংসী হাসিনথারা। গত ১২ জুলাই ফেসবুকে মোট ২৬টি ছবি আপলোড করেছেন তিনি। এসব ছবি তোলা হয়েছে কলম্বোয় প্রেসিডেন্ট প্যালেসের বিভিন্ন জায়গায়। এতে মধুহংসীকে গাড়ির সামনে, বিছানায় অথবা সোফার ওপর, সিঁড়ি কিংবা জানালার পাশে কখনো দাঁড়িয়ে কখনো বসা অবস্থায় দেখা গেছে। ছবিগুলো দেখে মনে হতে পারে, তিনি হয়তো আমন্ত্রিত অতিথি হিসেবে ঘুরতে গেছেন সেখানে।

এসময় তার পাশে আরও অনেক লোকজন দেখা যায়। তবে দেশে চলমান সংকটের মধ্যে একটি গুরুত্বপূর্ণ বিক্ষোভস্থলে ওই তরুণীর হাস্যোজ্বল ফটোশুটের সমালোচনা করেছেন অনেকেই।

মধুহংসীর পোস্টের নিচে একজন মন্তব্য করেছেন, শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট হওয়া উচিত আপনার! আরেকজন লিখেছেন, শ্রীলঙ্কার নতুন পর্যটনকেন্দ্র। তৃতীয় এক ব্যক্তির মন্তব্য, নিজের দেশ নিয়ে মজা করছে মেয়েটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ হাজারের ওপর মানুষ রিঅ্যাক্ট করেছে সেই পোস্টে, মন্তব্য পড়েছে ১৬শর বেশি। পোস্টটি শেয়ার হয়েছে অন্তত নয় হাজারবার। এদের বেশিরভাগই তরুণীর কাণ্ডে কটাক্ষ অথবা সরাসরি সমালোচনা করেছেন।

সূত্র: এনডিটিভি

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা