1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

ভোগান্তি ছাড়াই ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছেন কর্মমুখী মানুষ

  • আপডেট : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ৫১ বার দেখা হয়েছে

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে আজও কর্মস্থলে ফেরা মানুষের চাপ অব্যাহত রয়েছে। তবে যানবাহনের কোনো সারি নেই, নেই কোনো সিরিয়াল। ফলে ভোগান্তি ছাড়াই পদ্মা পাড়ি দিচ্ছেন যাত্রীরা। নির্বিঘ্নে পার হচ্ছে যানবাহনও। শুক্রবার (১৫ জুলাই) সকালে ঘাটে এমন চিত্র দেখা যায়। বেলা বাড়ার সঙ্গ সঙ্গে যাত্রী ও যানবাহনের চাপ বাড়বে বলে ধারণা সংশ্লিষ্টদের।

ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঈদের ছুটি শেষে চাপ বেড়েছে যাত্রী ও যানবাহনের। ফলে পর্যাপ্ত সংখ্যক ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। অপেক্ষা ছাড়াই যানবাহনগুলো ফেরির নাগাল পাচ্ছে। শনিবার পর্যন্ত ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ থাকবে।

ঢাকামুখী যাত্রীরা জানান, গরম ও ধাক্কাধাক্কি থেকে বাঁচতে সকাল সকাল রওনা হয়েছি। সড়কে ও ঘাটে কোনো ভোগান্তি হয়নি। ঈদরে আগে ভালোভাবে বাড়ি গিয়েছিলাম। এখন আবার ভালোভাবেই ঢাকায় ফিরছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করছে। এরমধ্যে বড় রো রো ফেরি ৯টি, ছোট ইউটিলিটি ৬টি এবং ঢাকা ফেরি একটি। গত ২৪ ঘণ্টায় দৌলতদিয়া ঘাট ব্যবহার করে নদী পার হয়েছে ৩ হাজার ৪২৯টি যানবাহন। এরমধ্যে বাস ৭২১টি, ট্রাক ৫০৫টি, ছোট গাড়ি ১ হাজার ৪২১টি ও মোটরসাইকেল ৭৮২টি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা