1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৩৫ অপরাহ্ন

মাকে ডাক্তার দেখাতে ভারতে গিয়ে সড়কে চবি শিক্ষার্থীর মৃত্যু

  • আপডেট : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ৬৮ বার দেখা হয়েছে

অসুস্থ মাকে নিয়ে ভারতের কলকাতায় গিয়েছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী শাজমিলা জিসমাম মুন (২২)। কিন্তু কলকাতায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনি। একই দুর্ঘটনায় আহত হয়েছেন শাজমিলার মা অধ্যাপক শিরিন চৌধুরী (৫৫)।

রবিবার (১২ জুলাই) ভারতের কলকাতার বিড়লা প্ল্যানেটোরিয়ামের কাছে একটি সড়কে মা-মেয়ে বাসের ধাক্কায় আহত হন। এরপর চিকিৎসার জন্য তাদের কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে সেখানেই তার মৃত্যু হয়।

বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের এক কর্মকর্তার বরাত দিয়ে করা দ্য ডেইলি স্টারের অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে এ কথা বলা হয়।

বর্তমানে  শাজমিলা জিসমাম মুনের মা শিরিন চৌধুরী আশঙ্কামুক্ত। তবে সম্পূর্ণ সুস্থ না হওয়ায় তিনি আপাতত চিকিৎসার জন্য কলকাতায় রয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, শিরিন চৌধুরী ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসার জন্য মায়ের সঙ্গে নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে যাওয়ার কথা ছিল মুনের। কিন্তু দিল্লি যাওয়ার পথেই তারা দুজন বাস দুর্ঘটনার শিকার হন।

এসএসকেএম হাসপাতালের চিকিৎসকেরা জানান, অতিরিক্ত অভ্যন্তরীণ রক্তক্ষরণের ফলে মুনের মৃত্যু হয়েছে। তার চিকিৎসার জন্য চিকিৎসকদের একটি বিশেষ দল গঠন করা হয়েছিল।

এছাড়া, মুনের জন্য কলকাতার একটি ব্লাড ব্যাঙ্ক থেকে দ্রুততম সময়ের মধ্যে ১১ ইউনিট রক্ত সরবরাহের সুবিধার্থে কলকাতা পুলিশ একটি গ্রিন করিডোরেরও (ট্র্যাফিক-মুক্ত রাস্তা) ব্যবস্থা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত সবার সব চেষ্টাই বিফলে গেল।

শাজমিলা জিসমাম মুনের মরদেহের ময়নাতদন্ত শেষ হয়েছে। মুনের বড় ভাই বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট সাফওয়ান জসির চৌধুরী সড়কপথে বোনের মরদেহ বাংলাদেশে নিয়ে যেতে পারেন বলে জানা গিয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা