1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:৩৫ অপরাহ্ন

রেলপথে স্বস্তি নিয়েই ফিরছেন ঢাকামুখী যাত্রীরা

  • আপডেট : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ৫৬ বার দেখা হয়েছে

ঈদের চার দিনের সরকারি ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ। কেউ পরিবার-পরিজন নিয়ে কেউবা একাই ব্যাগ লাগেজসহ প্রয়োজনীয় জিনিস নিয়ে ফিরছেন রাজধানীতে। ঈদের আনন্দ শেষে জীবিকার তাগিদে ঢাকায় ফিরেছে তারা। ফলে ঈদের আনন্দের স্বস্তি থাকলেও প্রিয়জন ছেড়ে আবারো কর্মব্যস্ত রাজধানীতে ফিরে আসায় কিছুটা কষ্টের কথাও জানান ঢাকা মুখী এসব মানুষ।

মঙ্গলবার (১২ জুলাই) সকাল থেকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে এমনটাই দেখা গেছে।

সকাল থেকেই দেশের বিভিন্ন জায়গা থেকে রাজধানীর কমলাপুরে আসে নির্ধারিত ট্রেনগুলো। কোনটা নির্দিষ্ট টাইমে কোনটা আবার কিছুটা বিলম্ব করে কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছায়। ঈদের ছুটি শেষে রাজধানীমুখী হয়েছে হাজারো মানুষ। পরিবার-পরিজনের সাথে ঈদ আনন্দের পর জীবিকার তাগিদেই আবারো ঢাকায় ফিরেছেন এসব মানুষ।

নোয়াখালী থেকে আসা উপকূল এক্সপ্রেসের এক যাত্রী আশরাফ আলী বলেন, পরিবারের সাথে ঈদ করতে বাড়ি গিয়েছিলাম। ঈদ ভালোই কেটেছে। কিন্তু ঢাকায় কাজ থাকায় তাড়াতাড়ি চলে আসতে হল।

মো. সিরাজ নামের আরেক যাত্রী বলেন, ঢাকায় ব্যবসা করি। ব্যবসায়িক কিছু কাজ আছে আজ। তাই সকালেই ঢাকায় আসার জন্য রওয়ানা দিয়েছি। আর কয়েকদিন থাকতে পারলে ভালো লাগতো।

রাজশাহী থেকে আসা বনলতা এক্সপ্রেসের যাত্রী মো. আরিফ হোসেন বলেন, পরিবার পরিজন আত্মীয় স্বজন সবাই বাড়িতে থাকে। তাই ঈদের আনন্দটা গ্রামে গিয়েই বেশি পাওয়া যায়। যেহেতু জীবিকার তাগিদে ঢাকায় থাকতে হয়। তাই ঈদ শেষ করে কাজের জন্য ঢাকায় আগেই চলে আসতে হয়েছে।

এদিকে কমলাপুর রেলস্টেশন কর্মকর্তারা জানান, দেশের বিভিন্ন গন্তব্যস্থল থেকে নির্ধারিত ট্রেনগুলো ঠিক সময়েই এসেছে স্টেশনে। তবে কয়েকটা ট্রেনের কিছুটা বিলম্ব হয়েছে।

রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আফসার উদ্দিন বলেন, সকাল থেকে ১৪টি ট্রেন দেশের বিভিন্ন স্থান থেকে কমলাপুরে এসেছে। ট্রেনগুলো অধিকাংশই নির্দিষ্ট সময়ে ফিরেছে। ঈদ করতে যারা গ্রামে গিয়েছে তারাই এখন আবার রাজধানীতে ফিরছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা