1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে নিষিদ্ধ থাকবে অ্যালকোহল

  • আপডেট : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৪৯৭ বার দেখা হয়েছে

আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপের স্টেডিয়ামে নিষিদ্ধ থাকবে অ্যালকোহল। তবে কিছু ম্যাচের ক্ষেত্রে খেলা শুরুর আগে ও খেলা শেষে স্টেডিয়ামের বাইরে বিয়ার বিক্রি করা যাবে। আয়োজক সূত্রের বরাত দিয়ে এমনটাই জানাচ্ছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রথমবারের মতো মুসলিম অধ্যুষিত দেশে হতে যাওয়া বিশ্বকাপে নিয়মের কড়াকড়ি থাকবে- এটি বোঝা গেছে আগেই। এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, অবৈধ যৌন সম্পর্কের ওপর কঠোর নিষেধাজ্ঞা থাকবে। যা লঙ্গন করলে জেলও হতে পারে।

এবার এলো অ্যালকোহল নিষেধাজ্ঞার খবর। যদিও এটি এখনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবে রয়টার্সকে এক সূত্র বলেছেন, ‘এখনও চূড়ান্ত করা বাকি। তবে বর্তমান পরিস্থিতি হলো, খেলা শুরুর আগে ও শেষে স্টেডিয়ামের বাইরে হয়তো বিয়ার বিক্রি করা হবে। তবে ভেতরে কাউকে অ্যালকোহল দেওয়া হবে না।’

বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা সাজানো একটি নথির ভিত্তিতে এ খবর জানানোর দাবি করেছে রয়টার্স। যেখানে প্রায় ১২ লাখ বিদেশি দর্শক সামাল দেওয়ার পরিকল্পনা সাজানো রয়েছে। এই দর্শকদের অনেকেই ম্যাচের সময় মাঠেই সীমাহীন বিয়ার পানে অভ্যস্ত।

অবশ্য ফুটবলের সঙ্গে অ্যালকোহলের সম্পর্ক বেশ নিবিড়। এর আগে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপেও নিষিদ্ধ করা হয়েছিল অ্যালকোহল। কিন্তু ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার চাপে সেই নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে বাধ্য হয় আয়োজকরা।

এমনিতে কাতারে পাবলিক প্লেসে খোলামেলা অ্যালকোহল পান করা বেআইনি। তবে বিশ্বকাপে দর্শকদের কথা মাথায় রেখে কাতারের রাজধানী দোহার আল বিদ্দা পার্কের মূল ফিফা ফ্যান জোনের নির্দিষ্ট কিছু অংশে নির্দিষ্ট সময়ে বিয়ার বেচাকেনার ব্যবস্থা রাখা হবে।

বিশ্বকাপের স্টেডিয়াম ও মূল ফ্যান জোন থেকে কয়েক কিলোমিটার দূরে দোহা গলফ ক্লাবের একটি অব্যবহৃত কোণে ১৫ হাজার থেকে ২০ হাজার দর্শকের জন্য অ্যালকোহল পাওয়া যাবে। আগের আসরগুলোর মতো খোলামেলা অ্যালকোহল বেচাকেনা করা হবে না।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা