1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

খুবিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

  • আপডেট : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৪৫ বার দেখা হয়েছে

খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের আয়োজনে ইন্টারন্যাশনাল কনফারেন্স অন স্টিম অ্যান্ড ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভুলেশন-২০২২ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

শুক্রবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ‘আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনে’র সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ সম্মেলন শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। অনুষ্ঠানে চিফ প্যাট্রন ও প্যাট্রন হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন ও অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আলমগীর বলেন, জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে আমরা দীর্ঘ সময় ব্যয় করেছি। জাতীয় শিক্ষানীতি ও ইউজিসির উচ্চশিক্ষার কৌশল পত্রে চতুর্থ শিল্প বিপ্লবের বিষয় যুক্ত নেই। এসব নীতি ও কৌশল সময়োপযোগী করার তাগিদ এসেছে। চতুর্থ শিল্প বিপ্লবের বিষয় অন্তর্ভুক্তি করেই আমাদের এগিয়ে যেতে হবে। এক্ষেত্রে শিল্প-প্রতিষ্ঠানের মধ্যে সেতুবন্ধন তৈরি ও গবেষণার সংস্কৃতি গড়ে তুলতে হবে।

সম্মেলনে ১১০টি ‘টেকনিক্যাল পেপারস’, পাঁচটি ‘কি-নোট পেপারস’, ছয়টি ‘ইনভাইটেড পেপারস’ উপস্থাপন করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা