1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

সংসদ সদস্যের বাড়ি থেকে তিন মুখপোড়া হনুমান উদ্ধার

  • আপডেট : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১৩২ বার দেখা হয়েছে

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা–৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের ঢাকার সাভারের বাগানবাড়ি থেকে উদ্ধার তিনটি মুখপোড়া হনুমান গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় এগুলো হস্তান্তর করা হয়।

আজ রাতে বিপন্ন প্রজাতির হনুমানগুলো উদ্ধার ও হস্তান্তরের বিষয়টি প্রথম আলোকে টেলিফোনে নিশ্চিত করেন বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ঢাকা কার্যালয়ের বন্য প্রাণী পরিদর্শক নিগার সুলতানা।

বন্য প্রাণী পরিদর্শক নিগার সুলতানা বলেন, সাভারের কবিরপুর এলাকায় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের মালিকানাধীন একটি বাগানবাড়ি থেকে মুখপোড়া হনুমান তিনটি উদ্ধার করা হয়। তিনি আরও জানান, ওই বাগানবাড়িতে বৈধভাবে হরিণ লালনপালন করা হয়। শনিবার দুপুরে তিনি নিয়মিত পরিদর্শনে গিয়ে সেখানে তিনটি মুখপোড়া হনুমান দেখতে পান‌। এ সময় প্রাণীগুলো বন বিভাগের কাছে হস্তান্তরের প্রস্তাব দিলে সংসদ সদস্য প্রথমে রাজি হননি।‌ পরে আইনগত বিষয়গুলো বুঝিয়ে বললে তিনি তাঁর ভুল বুঝতে পারেন এবং তাৎক্ষণিকভাবে প্রাণীগুলো বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তর করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা