1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২২ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ইতালির বাংলাদেশ দূতাবাসে ভাংচুর, ১৫ দিনের মধ্যে পাসপোর্ট না পেলে দলবদ্ধ আত্মহত্যার হুমকি হাজারও প্রবাসীর রাজধানীতে আওয়ামী লীগের ‘শোডাউন’, যানজটে দুর্ভোগ জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক, যেসব তথ্য দিল বায়ুদূষণে ২০১৯ সালে ঢাকায় ২২ হাজার মানুষের মৃত্যু চুরি হওয়া রিকশা খুঁজতে গিয়ে চোর চক্র গড়ে তোলেন কামাল ‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে পাশবিক নির্যাতন অভিযোগ আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি ও খুন: ছয়জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল সিংগাইরে মরণ ফাঁদে প্রাণ গেল মাদরাসা ছাত্রীর! যাত্রাবাড়ীতে ইউনিট আওয়ামী লীগ সভাপতি খুন

প্রথম–দ্বিতীয় নিয়েই মাতামাতি, কিন্তু শীর্ষ ৫০-এর সবারই সামর্থ্য সমান

  • আপডেট : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১২৩ বার দেখা হয়েছে

মেধাবীদের পীঠস্থান বলা হয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে (বুয়েট)। দেশের অন্যতম সেরা শিক্ষার্থীরাই ভর্তি হন প্রকৌশল শিক্ষার এই বিদ্যাপীঠে। চাইলেই এখানে ভর্তি হওয়া যায় না। মেধার পরীক্ষা দিয়ে এখানে পড়ার সুযোগ পেতে হয়। দুই ধাপের এই ভর্তি পরীক্ষায় এবার সেরাদের সেরা হয়েছেন আসীর আন্‌জুম খান। বুয়েটের ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া আসীর সম্প্রতি প্রকাশিত মেডিকেল ভর্তি পরীক্ষায় ষষ্ঠ অবস্থানে আছেন। এ ছাড়া গাজীপুরে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় অষ্টম হয়েছিলেন তিনি।

আসীর আন্‌জুম খান প্রথম আলোকে জানালেন, তাঁর স্বপ্ন বুয়েটে পড়ার এবং তিনি বুয়েটেই ভর্তি হবেন।

বুয়েটের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে গত বৃহস্পতিবার রাতে। এর আগে গত ১৮ জুন অনুষ্ঠিত হয় চূড়ান্ত ভর্তি পরীক্ষা। মোট ২ হাজার ১২৭ জনকে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে। যাচাই-বাছাইয়ের পর এসব শিক্ষার্থীর মধ্য থেকে ১ হাজার ২৭৯ জন ভর্তির সুযোগ পাবেন। এবার দুই ধাপে বুয়েটের ভর্তি পরীক্ষা হয়। এর মধ্যে গত ৪ জুন প্রাক্-নির্বাচনী পরীক্ষায় ১৭ হাজার ৩৪ জন অংশ নেন। এতে উত্তীর্ণ প্রায় ৬ হাজার শিক্ষার্থী অংশ নেন চূড়ান্ত পর্বের লিখিত পরীক্ষায়।

ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া আসীর আন্‌জুম খানের ঘরেই আছেন দুজন প্রকৌশলী। তিনি প্রথম আলোকে জানালেন, তাঁর বাবা ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার। তিনি ছিলেন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার। আর তাঁর বড় ভাই আসীর ইনতিসার খান বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রভাষক। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা