স্টাফ রিপোর্টার : পরিবেশ দূষণ করে অবৈধভাবে ব্যাটারি তৈরি করার অভিযোগে সাভারে দুটি ব্যাটারি তৈরির কারখানার উৎপাদন বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। সেই সাথে কারখানা দুটির বিদ্যুৎ সংযোগ ও বিছিন্ন করে দেওয়া হয়। এছাড়া কারখানা দুটির মালিকদের নগদ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করছে।

সোমবার সকালে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় লিজেন্ড ব্যাটারি ও আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় কোন উইন কারখানায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজীদ আহমেদ বলেন,পরিবেশ দূষণ করে সিইটিপি না করে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় লিজেন্ড ব্যাটারি তৈরি কারখানার মালিক দীর্ঘদিন ধরে উৎপাদন করে আসছিলো।

এছাড়া একই অভিযোগে আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় কোন উইং কারখানার মালিক ব্যাটারি রিসাইক্লং করে বাজারে বিক্রি করে আসছিলেন। পরে এসব অভিযোগে আজ সকালে ওই দুটি কারখানায় অভিযান পরিচালনা করে মালিকদের নগদ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কারখানা দুটির বিদ্যুৎ সংযোগও বিছিন্ন করে দেওয়া হয়। অভিযানে এসময় যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

এছাড়া অভিযানে এসময় পরিবেশ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।