গাজীপুরে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্য মহীউদ্দীন খান আলমগীরের মালিকানাধীন সিটি মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালানো হয়। ১০ আগস্ট, সোমবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি টাস্কফোর্স এই অভিযান পরিচালনা করে।

নানা অনিয়মের অভিযোগে এই অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এই তথ্য নিশ্চিত করেন।

হাসপাতালটির বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক শর্ত পূরণ না করা, নিজস্ব ভবন না থাকা, পরীক্ষাগারের অনুমোদন না থাকা, জনবল বা পর্যাপ্ত সুযোগ না থাকা সত্ত্বেও ৫০০ শয্যার হাসপাতাল ঘোষণা করে মানুষের সঙ্গে প্রতারণাসহ বিভিন্ন অনিয়ম-অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এই অভিযানে নেতৃত্ব দেন। এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (হাসপাতাল) উম্মে সালমা তানজিয়া এবং গাজীপুর র‌্যাব-১ ক্যাম্পের কমান্ডার সঙ্গে ছিলেন।

এছাড়াও অভিযান শেষে বিস্তারিত তথ্য জানানো হবে বলেও উল্লেখ করেন এই কোম্পানি কমান্ডার।

প্রসঙ্গত, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মালিকানাধীন এ হাসপাতালটি মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় অবস্থিত। ছয় বছর আগে হাসপাতালটি প্রতিষ্ঠা হলেও চিকিৎসা সেবার ন্যুনতম সুযোগ না থাকারও অভিযোগ রয়েছে। এরপরও শিক্ষার্থী ভর্তির অনুমোদন পেয়ে যাচ্ছে নিয়মিত।

এমনকি মহামারি পরিস্থিতিতেও করোনার চিকিৎসার নামে ১০০ শয্যার ইউনিট চালু করেছিল হাসপাতালটি। কিন্তু রিজেন্ট হাসপাতালের কর্মকাণ্ডের পর ওই ইউনিটটি বন্ধ করে দেয়া হয়।