স্টাফ রিপোর্টার : সাবেক মন্ত্রী বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান (৭৮) মারা গেছেন। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধক্যজনিত বিভিন্ন অসুখে ভুগছিলেন।

আবদুল মান্নানের একান্ত সহকারী মিয়া মো. ফিদা বলেন, “স্যার রাত ৯টা ২৪ মিনিটে এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। উনি দীর্ঘদিন কিডনি, ডায়াবেটিক, উচ্চ রক্তচাপসহ নানা জটিলতায় ভুগছিলেন।” গত রোববার শারীরিক অবস্থার অবনতি ঘটলে মান্নানকে এই হাসপাতালে ভর্তি করা হয়। তার মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

বিএনপির মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান বলেন, মঙ্গলবার রাত ৯টা ১০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে আবদুল মান্নান মারা যান। তিনি আরও জানান, বিএনপির এই নেতা হৃদ্‌রোগ, কিডনিসহ নানান রোগে ভুগছিলেন। গত রোববার তিনি নিজ বাসায় পড়ে গিয়ে ব্যথা পেলে সেদিনই হাসপাতালে ভর্তি করা হয়।

আজ বুধবার সকাল ১১টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম, বেলা ১২টায় ধানমন্ডি ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে মান্নানের মরদেহ নেওয়া হবে নবাবগঞ্জে।

বিকাল ৩টায় ডালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় এবং বিকাল ৪টায় দোহার-নবাবগঞ্জ কলেজ মাঠে চতুর্থ জানাজা শেষে আবদুল মান্নানকে ঢাকার আজিমপুর কবরস্থানে স্ত্রীর কবরের পাশে দাফন করা হবে বলে জানান আবদুল মান্নানের একান্ত সহকারী মিয়া মো. ফিদা ।

১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী ছিলেন আবদুল মান্নান।