দীর্ঘ চার বছরের বেশি সময় পর জাতীয় দলে ফিরে এক ম্যাচের বেশি খেলা হলো না দীর্ঘদেহী বাঁহাতি পেসার রিস টপলির। কুচকির ইনজুরিতে ছিটকে গেছেন এক ম্যাচ খেলেই। ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে খেলা হবে না ছয় ফুট সাত ইঞ্চি লম্বা এ পেসারের।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের কথা মাথায় রেখে দলের নিয়মিত পেসারদের বিশ্রাম দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ফলে আইরিশদের বিপক্ষে সিরিজের জন্য প্রায় সাড়ে চার বছর পর ওয়ানডে দলে ডাক পান টপলি। এর আগে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে নিজের শেষ ওয়ানডে খেলেছিলেন বাঁহাতি এ পেসার।

স্কোয়াডে সুযোগ পেলেও প্রথম ম্যাচে মাঠে নামা হয়নি টপলির। দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে নতুন বল হাতে পান, ৯ ওভার বোলিং করে এক মেইডেনের সহায়তায় ৩১ রান খরচায় নেন অ্যান্ডি ম্যাকব্রাইনের উইকেট। শেষ ম্যাচেও টপলির না খেলার কোনো কারণ ছিল না।

কিন্তু অনুশীলনের সময় পাওয়া কুচকির চোটের কারণে তাকে পাচ্ছে না ইংলিশরা। ইনজুরির তালিকায় ওপেনার জো ডেনলির সঙ্গে যোগ দিলেন টপলি। দ্বিতীয় ম্যাচের আগে পিঠের ব্যথার কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে গিয়েছিলেন ডেনলি।

উল্লেখ্য, বিশ্বকাপ সুপার লিগের প্রথম সিরিজের শেষ ম্যাচ এটি। এরই মধ্যে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ট্রফি নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক। আজ (মঙ্গলবার) সাউদাম্পটনের আগাস বোলে তারা জিতলেই পাবে আইরিশদের হোয়াইটওয়াশ করার স্বাদ। দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।