চলতি মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার পরেই যেনো নিজেদের কাজ শেষ মনে করছে ইউরোপিয়ান ক্লাবগুলো। ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা নিশ্চিত হওয়ার পরের ম্যাচে ০-৪ গোল বিধ্বস্ত হয়েছিল লিভারপুল। একই দশা ইতালিয়ান সিরি ‘আ’ চ্যাম্পিয়ন জুভেন্টাসের।

লিগের দুই ম্যাচ হাতে রেখে টানা নবম শিরোপা নিশ্চিত করেছিল তুরিনের ক্লাবটি। এরপর প্রথমবার মাঠে নেমেই তারা হেরে গেল ০-২ গোলের ব্যবধানে। তুলনামূলক দুর্বল কাগলিয়ারির মাঠে খেলতে গিয়ে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়াইনরা। উল্টো হজম করতে হয়েছে এক জোড়া।

বুধবার রাতের ম্যাচটিতে সকল পরিসংখ্যানে এগিয়ে ছিল জুভেন্টাস। নব্বই মিনিটের ম্যাচে অন্তত ৩৩ বার গোলের লক্ষ্যে শট নিয়েছিলেন জুভেন্টাসের খেলোয়াড়রা। এর মধ্যে অন্তত ৯টি শট ছিল ঠিক লক্ষ্য বরাবর। কিন্তু একটিকেও গোল হতে দেননি কাগলিয়ারি গোলরক্ষক অ্যালেসিও ক্রাগনো।

অন্যদিকে পুরো ম্যাচে মাত্র ৩৫ শতাংশ বল দখলেও রাখলেও কাজের কাজ গোল ঠিকই দুইবার করেছে কাগলিয়ারি। ম্যাচের শুরুতেই অষ্টম মিনিটের মাথায় জুভেন্টাসের রক্ষণের ভুলে আলগা বল পেয়ে, সেখান থেকে স্কোরশিটে নাম তোলেন লুকা গাগলিয়ানো।

দ্বিতীয় গোলটিও হয় প্রথমার্ধে। অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দলের জয় পাকাপোক্ত করা গোলটি করেন কাগলিয়ারির আরেক ফরোয়ার্ড জিওভান্নি সিমিওনে। ম্যাচের বাকিসময় অনেক চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি জুভেন্টাস।