গাজীপুর সংবাদদাতা : গাজীপুরে লিফটে উঠতে গিয়ে ৫ তলা থেকে নীচে পড়ে আরিফ হাওলাদার (২২) নামে এক পোশাক শ্রমিক রোববার নিহত হয়েছেন। তিনি পটুয়াখালী জেলার দুমকী থানার লেবুখালী এলাকার সুলতান হাওলাদারের ছেলে। আরিফ গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি জরুন এলাকার ইসলাম গ্রুপের পোশাক কারখানার ওভেন সেকশনের অপারেটর ছিলেন।

শিল্প পুলিশের ইন্সপেক্টর ইসলাম হোসেন জানান, রোববার বিকেলে কারখানা ভবনের ৫ম তলা থেকে নীচে নামার জন্য লিফটে উঠতে যায় আরিফ। এসময় ওই ফ্লোরে লিফট অবস্থান করছে ভেবে তিনি হাত দিয়ে দরজা খুলে লিফটে চড়ার জন্য পা বাড়ানোর সাথে সাথে নীচ তলায় লিফটের উপর পড়ে যান। এতে তিনি গুরুতর আহত হন।

কারখানার কর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। ঘটনার সময় ৬তলা ভবনের ওই লিফটি নীচে অবস্থান করছিল। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

কারখানার নিটিং শাখার মহাব্যবস্থাপক মো: আইনুল্লাহ জানান, কারিগরি ত্রুটির কারণে ঘটনার সময় লিফটিকে নীচ তলায় দাঁড় করিয়ে রেখে মেরামতের কাজ করা হচ্ছিল। এসময় বাইরে যেতে ৫ম তলা থেকে নীচে নামার জন্য লিফটে চড়তে যায়। লিফটটি ওই ফ্লোরে অবস্থান করছে ভেবে তাড়াহুড়া করে হাত দিয়ে দরজা খুলে লিফটে চড়ার জন্য পা বাড়িয়ে দিলে আরিফ নীচে পড়ে নিহত হন। তার অসর্তকতার কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে।