নিজেদের ঘরের মাঠে টানা ২৪ ম্যাচ জেতার পর অবশেষে পয়েন্ট হারিয়েছে লিভারপুল। শনিবার রাতে তাদের মাঠে খেলতে এসে ১-১ গোলে ড্র করেছে বার্নলি। এই ড্রয়ের ফলে লিগ টেবিল বা শিরোপার ক্ষেত্রে লিভারপুলের কোন সমস্যাই হয়নি। কেননা সাত রাউন্ড বাকি থাকতেই শিরোপা নিশ্চিত করেছে অলরেডরা।

তবু বার্নলির বিপক্ষে ড্র যেন মানতে পারেননি লিভারপুলের খেলোয়াড়রা। বিশেষ করে ম্যাচে লিভারপুলের একমাত্র গোলদাতা অ্যান্ডি রবার্টসন। ম্যাচ রেফারির সঙ্গে তুমুল ঝগড়া বাধিয়েছিলেন তিনি। পেনাল্টি না দেয়া নিয়ে অশ্রাব্য ভাষায় গালাগাল করেছেন রেফারিকে।

ম্যাচের ৮৫ মিনিটের সময় রবার্টসনকে ফাউল করা হয়েছিল, যেটি দেননি রেফারি। তবে লিভারপুল তারকার মতে, সেই ফাউলটিতে পেনাল্টি দেয়া উচিৎ ছিল। কিন্তু তা না পাওয়ায় প্রকাশের অযোগ্য ভাষা ব্যবহার করে রেফারিকে গালাগাল করতে থাকেন রবার্টসন।

সাইডলাইন মাইকে ধরা পড়া অডিওতে ধরা পড়েছে রবার্টসনের গালাগাল। তিনি বলেছেন, ‘(প্রকাশের অযোগ্য গালি) এটা পেনাল্টি নয় কীভাবে? (আবারও প্রকাশের অযোগ্য গালি) তুমি কি কিছু দেখো না? পুরো ম্যাচের মধ্যে (প্রকাশের অযোগ্য গালি) শুধুমাত্র কার্ড দেয়া ছাড়া আর কী করো তুমি? তোমাকে মাঠে রাখার দরকারটা কী? (আবার প্রকাশের অযোগ্য গালি)।’

শুধু রবার্টসন একা নন, রেফারির প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লব এবং সতীর্থ ট্রেন্ট অ্যালেক্সান্ডার আরনল্ড। তবে সরাসরি রেফারিকে দোষ দেয়ার আগে নিজেদের ব্যর্থতার কথাও মেনে নিয়েছেন ক্লপ।

তিনি বলেছেন, ‘আমাদের দরজা আমাদের হাতেই ছিল। আমাদের আরও গোল করা উচিৎ ছিল। রেফারির কারণে আজ অনেক চ্যালেঞ্জিং হয়েছে খেলা। ডি-বক্সের মধ্যে বার্নলি ভয়ানক হয়ে উঠছিল। সারা ম্যাচ ভালো খেলেছে তারা। আমরা গোল করতে পারিনি, এটা হতাশার।’