সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়ক থেকে পুলিশ পরিচয়ে চালক অপহরণসহ ইজিবাইক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। মুমূর্ষু অবস্থায় চালক মোঃ হামিদুর রহমান ওরফে হকসাবকে (৩০) উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত হকসাব সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মৃত মোঃ ইমান আলী মোল্লার পুত্র।

হকসাবের পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার (৩ জুলাই) বাড়ি থেকে সকাল ৬ টারদিকে নিজের ইজিবাইকটি নিয়ে সড়কে বের হন তিনি । সন্ধ্যায় বাড়ি ফিরে না এলে তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়। এরপর খোঁজাখুঁজি শুরু করলে পরিচিত অন‍্যান‍্য চালকেরা তাকে ওইদিন বিকেল আনুমানিক সাড়ে ৪ টারদিকে ইজিবাইকসহ সড়কে দেখেছেন বলে জানান । খোঁজাখুঁজি করেও তাকে না পেয়ে রাত ১০ টার দিকে সিংগাইর থানা পুলিশকে মৌখিকভাবে বিষয়টি জানায় তার ভাই মোঃ এখলাছ। এরপর সারা রাতেও তার খোঁজ মিলেনি ।

শনিবার (৪ জুলাই) সকাল সাড়ে ৬ টারদিকে স্থানীয় লোকজনের কাছে মোবাইল ফোনে খবর পেয়ে সাভার থানা এলাকার বলিয়ারপুরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশ থেকে অজ্ঞান অবস্থায় হকসাবকে পরিবারের লোকজন উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার ইজিবাইকটির কোন সন্ধান পাওয়া যায়নি।

গুরুতর আহত ইজিবাইক চালক হকসাব জ্ঞান ফিরে প‍েলে তার সাথে কথা বলে জানা যায়, বিকেল ৫ টারদিকে ছিনতাইকারীরা উপজেলার জয়মন্টপ ইউনিয়নের দেউলি ব্রিজের নিকট পুলিশ পরিচয়ে গাড়ির কাগজপত্র দেখার কথা বলে তার গতিরোধ করে। এরপর তাকে জোরপূর্বক নামিয়ে একজন ইজিবাইকটি চালিয়ে থানায় নিয়ে যাওয়ার কথা বলে লাপাত্তা হয়ে যায় এবং তাকে ছিনতাইকারীদের ব‍্যবহৃত মাইক্রোবাসে উঠিয়ে মুখ, হাত-পা বেঁধে জিম্মি করে । এর কিছুক্ষণ পর সে অজ্ঞান হয়ে পড়লে কি হয়েছে তা আর বলতে পারবে না বলেও জানান তিনি ।

এ ব‍্যাপারে ওসি আব্দুস সাত্তার মিয়া বলেন, ঘটনাস্থল সাভার থানা এলাকা হওয়ায় আইনগত ব‍্যবস্থা গ্রহণের এখতিয়ার সাভার মডেল থানা পুলিশের ।