স্টাফ রিপোর্টার : বর্তমানে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও চলছে কোভিড-১৯ করোনাভাইরাসের তান্ডব। যাতে করে মানুষ তার কর্মসংস্থান হারাচ্ছে। পাশাপাশি বাড়ছে নারী নির্যাতন ও বাল্য বিবাহের মত সামাজিক অপরাধের সংখ্যা। নারী নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধে সাভারে আরএইচস্টেপ হ্যালো আই এম প্রকল্প জনমানুষকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় হ্যালো আই এম সাভার উপজেলার বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সঙ্গে সোমবার একটি সমন্বয় ও মতবিনিময় সভার আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার প্রেসক্লাবের সভাপতি, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা, ঢাকা জেলা কাজী সমিতির সভাপতি, সাভার মডেল থানার প্রতিনিধি এবং বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির আরো অনেকে।

অনুষ্ঠানে সভাপত্বি করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার জাহান। অনুষ্ঠানে আলোচকগণ কোভিড-১৯ পরিস্থিতিতে বাল্য বিবাহ ও নারী নির্যাতন বন্ধের জন্য সকলে সম্মিলিতভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সঞ্চালনার দায়িতে ¡ছিলেন হ্যালো আই এম প্রকল্পের প্রকল্প কর্মকর্তা প্রসেনজিত দাস। হ্যালো আই এম এর পক্ষ থেকে ২০২০ সালে প্রকল্প সমাপনী এবং শিক্ষামূলক সরঞ্জাম হস্তান্তরের বিষয়ে আলোকপাত করা হয়। প্রধান অতিথির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।