গত মে মাসের পুরো সময়টা করোনাভাইরাসের নেতিবাচক সব খবরের ভিড়েও খানিক বিনোদনের ব্যবস্থা করেছিলেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আয়োজন করেছিলেন অনলাইন লাইভ আড্ডার, যা চলেছে পাক্কা তিন সপ্তাহ।

তামিমের আড্ডায় যেমন দেখা গেছে দেশের সাবেক ও বর্তমান তারকা ক্রিকেটারদের, তেমনি এসেছিলেন বিশ্ব ক্রিকেটের অনেক বড় বড় তারকারাও। সবমিলিয়ে সঞ্চালকের ভূমিকায় নতুন এক তামিম মাতিয়ে রেখেছিলেন সবাইকে। তার এই আয়োজন শেষ হয়েছে গত ২৩ মে।

এরপর থেকে বিভিন্ন ওয়েবসাইট ও খেলোয়াড়দের সঙ্গে তামিম নিজেই লাইভ আড্ডায় যোগ দিচ্ছেন অতিথি হিসেবে। যেখানে বের হয়ে আসছে তামিমের খেলোয়াড়ি জীবনের পাশাপাশি ব্যক্তিগত অনেক পছন্দ-অপছন্দের কথাও।

তেমনি এক লাইভে বৃহস্পতিবার লাইভে তামিম যোগ দিয়েছিলেন ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ডেইলিক্রিকেটের সঙ্গে। যেখানে তাকে প্রশ্ন করা হয়েছিল, নিজের জীবনের জন্য খেলতে হলে কোন দুজনকে বেছে নেবেন তিনি? একজন হবে দেশের, অন্যজন বিদেশের।

প্রশ্নের উত্তরটা যেন ঠোটের আগায়ই ছিল তামিমের। কোনকিছু ভাবতেও হয়নি তাকে। ছোট করে উত্তর দিয়েছেন, ‘বাংলাদেশের মুশফিকুর রহীম এবং বিদেশে বিরাট কোহলি।’ অর্থাৎ নিজের জীবন যদি বাজি রাখতে হয়, তাহলে মুশফিক ও কোহলিকেই বেছে নেবেন তামিম।

একই অনুষ্ঠানে প্রশ্ন আসে ড্রেসিংরুমের খুনসুঁটি নিয়েও। তামিমকে জিজ্ঞেস করা হয়, জাতীয় দলের মধ্যে মজা করার দিক থেকে কে সবচেয়ে এগিয়ে? মাশরাফি না তামিম? এর উত্তরে তামিমকে ভাবতে হয়েছে বেশ খানিক সময়। তবে শেষপর্যন্ত নিজের কথাই বলেছেন তামিম।