করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে এ পর্যন্ত সারাদেশে প্রায় দেড় কোটি পরিবারের প্রায় সোয়া ছয় কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার।

মঙ্গলবার (২ জুন) এক সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে। করোনাভাইরাসের মতো দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা সরকার অব্যাহত রেখেছে বলেও এতে জানানো হয়।

তথ্যবিবরণীতে বলা হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে প্রায় এক লাখ ৯২ হাজার টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ১ কোটি ৪১ লাখ ১৮ হাজার ৪৮৮ এবং উপকারভোগী লোকসংখ্যা ৬ কোটি ২৩ লাখ ১৪ হাজার ৪০৯ জন।

jagonews24

এ ছাড়া নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১১০ কোটি টাকা। এর মধ্যে নগদ বরাদ্দ দেয়া হয় ৮৬ কোটি ৪৩ লাখ ৭২ হাজার টাকা এবং বিতরণ করা হয় প্রায় ৭৫ কোটি ৭১ লাখ ১৮ হাজার টাকা। এতে উপকারভোগীর পরিবারের সংখ্যা ৮৪ লাখ ৭ হাজার ১০৭ এবং উপকারভোগী লোকসংখ্যা ৩ কোটি ৭৬ লাখ ১৫ হাজার ৭৯ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ২৩ কোটি ৯৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে প্রায় ১৯ কোটি ৩১ লাখ ৫৩ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ৬ লাখ ১০ হাজার ২৫১টি এবং লোকসংখ্যা ১২ লাখ ৮৪ হাজার ২০০ জন।