সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। তিনি বর্তমানে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন। ১ জুন, সোমবার রাতে তার করোনাভাইরাস শনাক্ত হয় সোমবার রাতে তার ছেলে সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জ্বর-কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সোমবার দুপুরে মোহাম্মদ নাসিমক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে বলে নাসিমের ছেলে তানভীর শাকিল জয় জানিয়েছেন। তিনি বাবার সুস্থতার জন্য সবার দোয়া চেয়েছেন।

মোহাম্মদ নাসিমকে হাসপাতালে ভর্তি করার পর শাকিল জয় গণমাধ্যমকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, জরুরি দরকার হলে বাবাকে সিএমএইচে নিয়ে যাব। তিনি (প্রধানমন্ত্রী) সিএমএইচে কথা বলে রেখেছেন।

জানা গেছে, চারদিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তার করোনা পরীক্ষা করা হয়েছিল। সেই সময় রেজাল্ট নেগেটিভ এসেছিল।

জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের ১৯৯৬ সালের সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে তাকে স্বাস্থ্যমন্ত্রী করেন শেখ হাসিনা।

এদিকে মোহাম্মদ নাসিমকে প্লাজমা থেরাপি দেয়ার বিষয়েও কথাবার্তা চলছে।