ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে বকেয়া বেতনসহ বিভিন্ন ধরনের ভাতার দাবিতে আজ শনিবার ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয় বালিথা এলাকার সরকার স্টীল মিলের শ্রমিকরা। এসময় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে শিল্প পুলিশ জলকামান ব্যবহার করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এর আগে শ্রমিকরা কারখানার প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় শিল্প পুলিশের পরিদর্শক মহিউদ্দিন তাদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করে।

এসময় গণমাধ্যমকর্মীরা ছবি তুলতে থাকলে পরিদর্শক মহিউদ্দিন সাংবাদিকদের সংগে দুর্ব্যবহার করেন। এক পর্যায়ে ক্যামেরা ও মোবাইল ফোন সেট থেকে ধারণকৃত ফুটেজ ডিলিট করার চেষ্টা করে মহিউদ্দিন। এসময় ধামরাই প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ উপস্থিত সাংবাদিকবৃন্দ এ ঘটনার প্রতিবাদ করেন। এ ঘটনায় শ্রমিকরা ক্ষিপ্ত ও উত্তেজিত হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে।

শ্রমিকরা জানায়, জানুয়ারী থেকে এপ্রিল মাসের বেতন, গত বছরের ঈদ উৎসব ভাতা, ২০১৪ সালের অতিরিক্ত মজুরীর (ওভার টাইম) টাকা না দেওয়ায় শনিবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করা হয়। প্রায় দেড় ঘন্টা মহাসড়ক অবরোধের ফলে মহাসড়কের উভয় পাশে প্রায় চার কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় মৃদু লাটিচার্জ ও জলকামানের সাহায্যে মহাসড়কে অবস্থানরত বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে পুলিশ। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

শিল্প পুলিশের পরিদর্শক মহিউদ্দিন বলেন, শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে। জলকামান ব্যবহার করে তাদের মহাসড়ক থেকে সড়িয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে ডেপুটি ম্যানেজার প্রকৌশলী ফজলুল হক জানান, ঈদের আগে বেতন দেয়া হবে।