কর্মহীন ও গরীবদের নিজ রেস্টুরেন্টে ফ্রি’তে খাওয়াচ্ছেন আলিম দার

0
49

করোনা মহামারিতে পুরো বিশ্বই কোণঠাসা। কর্মক্ষেত্র বন্ধ হয়ে যাওয়ায় সবচেয়ে বেশি বিপদে পড়েছেন শ্রমজীবী মানুষজন। করোনার বিস্তার ঠেকাতে বেশিরভাগ দেশেই লকডাউন চলছে।

পাকিস্তানও এর ব্যতিক্রম নয়। এমন সংকটে যার যার অবস্থান থেকে সাহায্যের হাত বাড়াচ্ছেন স্বচ্ছল মানুষেরা। আইসিসির এলিট প্যানেলের পাকিস্তানি আম্পায়ার আলিম দারের লাহোরে আছে একটি রেস্টুরেন্ট। সেই রেস্টুরেন্টে কর্মহীন মানুষ বিশেষ করে দরিদ্রদের বিনামূল্যে খাবার দেওয়ার উদ্যোগ নিয়েছেন তিনি।

৩৪৬টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করার অভিজ্ঞতাসম্পন্ন আলিম দার এক ভিডিওবার্তায় শ্রমজীবী মানুষদের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন।

তিনি বলেন, ‘আসলেই এটা খুব চ্যালেঞ্জিং একটা সময়, বিশেষ করে আমাদের সমাজের গরীব মানুষদের জন্য। আমরা কর্মহীন এবং অভাবী মানুষদের জন্য আমাদের রেস্টুরেন্টের বাইরে দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত বিনামূল্যে খাবার বিতরণ করছি।’

আলিম দার যোগ করেন, ‘এই সংকটময় মুহূর্তে আমাদের সবারই এগিয়ে আসা উচিত। যার যতটুকু সম্ভব সাহায্য করা উচিত। সম্মিলিত চেষ্টায় আমরা করোনাভাইরাস এবং এই বিপর্যয়ের মোকাবেলা করতে পারব।’

এর আগে পাকিস্তানি ক্রিকেটাররাও তাদের নিজ দেশে করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ৫০ লাখ পাকিস্তানি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭ লাখ টাকা) দান করেছেন। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি তার ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে দুই হাজার মানুষের কাছে সাবান ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।