আশুলিয়ায় তিতাসের অভিযানে অবৈধ ২ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

0
64

আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ অভিযান চালিয়ে বিভিন্ন বাসা বাড়িতে দেয়া প্রায় দু’ হাজার অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে।

আজ বৃহস্পতিবার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের কান্দাইল ও ঘোষবাগ এলাকায় এই অভিযানের নেতৃত্ব দেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

আরও পড়ুন >> আশুলিয়ায় ৫দিনে ১০ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন: আটক-১,…

তিতাস কতৃপক্ষ জানায়, এলাকার একটি স্থানীয় প্রভাবশালীচক্র প্রশাসনের চোখ ফাঁকি অবৈধ গ্যাস সংযোগের ব্যবসা চালিয়ে আসছিল। প্রতিটি বাড়ি থেকে ৩০-৪০ হাজার টাকা নিয়ে রাতের আধারে দেওয়া হত এসব সংযোগ। অবৈধভাবে দেওয়া এসব সংযোগের কারণে সম্প্রতি তীব্র গ্যাস সংকট দেখা দিয়েছে।

তাই দুই এলাকায় অভিযান চালিয়ে এসব সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এসব সংযোগে অত্যন্ত নি¤œমানের পাইপ ব্যবহার করার এর ফলে যেকোন সময় বড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলেও জানান কর্মকর্তারা।

এরআগে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বন্ধে কয়েক আরো দফা অভিযান চালানো হয়। এসব অভিযানে জড়িতদের বিরুদ্ধে মামলাও দায়ের করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

আরও পড়ুন >> সাভার মডেল থানার এসআই ঘুষ গ্রহণের অভিযোগে প্রত্যাহার

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, অবৈধ গ্যাস সংযোগ বন্ধে বিভিন্ন এলাকায় নিয়মিত অভিযান চলবে ও এসব চক্রের সাথে জড়িতদেও বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এদিকে, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে এলাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। সংযোগ বিচ্ছিন্ন করার কাজে তিতাসের প্রায় ৯০জন শ্রমিককে নিয়জিত করা হয়।