জাবি ছাত্রলীগের সভাপতি বিরোধী মহড়ায় পদ বঞ্চিতরা

0
89

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা কে ক্যাম্পাস থেকে বিতারিত করতে প্রকাশ্যে মহড়া চালিয়েছে ছাত্রলীগেরই একটি অংশ।

আরো পড়ুন : ধামরাইয়ে এসএসসি পরীক্ষার্থীদের বাস খাদে,আহত ১০

আজ মঙ্গলবার দুপুরে শাখা ছাত্রলীগের বিভিন্ন হলের নেতাকর্মীরা একত্রিত হয়ে শাখা ছাত্রলীগের সভাপতির আ.ফ.ম কামাল উদ্দিন হলের সামনে এসে অবস্থান নেয়। শাখা ছাত্রলীগের বিদ্রোহী অংশের নেতা কর্মীরা এ সময়ে জুয়েল রানাকে জামাত-শিবিরের এজেন্ট অভিহিত করে তার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়। এসময়ে জুয়েল রানার অনুসারীরাও হল গেটে অস্ত্র সস্ত্রসহ অবস্থান নেয়। দু’পক্ষ মারমুখী অবস্থান গ্রহণ করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান এবং সিনিয়র শিক্ষকরা ঘটনাস্থলে আসেন। প্রক্টর ও কামাল উদ্দিন হলের প্রভোস্ট ফিরোজ উল হাসান, জুয়েল রানা হলে নেই নিশ্চিত করলে সিনিয়র শিক্ষকদের অনুরোধে বিদ্রোহী অংশ হলের সামনে থেকে সরে যায়।

আরো পড়ুন : ধামরাইয়ে এসএসসি পরিক্ষার কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি

গত বেশ কয়েক দিন ধরেই শাখা ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্ব প্রকাশ্য রুপ ধারণ করেছে। সভাপতি বিরোধী আন্দোলন শুরু করেছে দীর্ঘ দিনের পদ বঞ্চিতরা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতি আবর্তিত হয় বিশ্ববিদ্যালয়ের ১৬ টি হল কে কেন্দ্র করে। তবে দীর্ঘ দিন ধরে নেই কোন হল কমিটি। পদ বঞ্চিতদের অভিযোগ সব কিছু নিজের নিয়ন্ত্রণে রাখতেই হল কমিটি দেননা সভাপতি। এ ছাড়া সভাপতির বর্তমান কমিটির মেয়াদ ও শেষ হয়েছে প্রায় দু’বছর আগে। শাখা ছাত্রলীগের বেশিরভাগ পদস্থ নেতা ক্যাম্পাস ছেড়েছেন বহু আগেই। সাধারণ সম্পাদক ও অনুপস্থিত প্রায় ছয় মাস।

আরো পড়ুন : সাভারে সুষ্ঠুভাবে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত

হল কমিটিতে পদ পাওয়ার কথা ছিলে এমন নেতারা সাবেক হয়ে গেছেন প্রায় ২/৩ বছর আগে। সব মিলিয়ে সংগঠনটির নেতা কর্মীদের মধ্যে নেমে এসেছে হতাশা। এ হতাশা থেকেই সভাপতি কে ক্যাম্পাস থেকে বিতারিত করে নতুন কমিটির দাবিতে এ বিদ্রোহ বলে জানান বিদ্রহী অংশের একাধিক নেতা। যেকোন সময়ে বড় ধরনের সংঘর্ষের সম্ভাবনা রয়েছে দু’ গ্রুপের মধ্যে। ক্যাম্পাসে বর্তমানে থমথমে পরিবেশ বিরাজ করছে। সাধারণ শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে আতংক।