এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ

0
114

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করা হয়েছে। সংশোধিত রুটিন অনুসারে, ৩ ফেব্রুয়ারি পরীক্ষা শুরু হবে এবং ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নিতে বলা হয়েছে। রোববার (১৯ জানুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত সংশোধিত রুটিন শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

আরো পড়ুন : পুরুষের চেয়ে নারীর বেশি আয়ে ৬৪ দেশের শীর্ষে বাংলাদেশ

এর আগে, সরস্বতী পূজার দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন হওয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের দাবির মুখে শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে জরুরি বৈঠকে বসে নির্বাচন কমিশন। জরুরি বৈঠক শেষে ৩০ জানুয়ারির পরিবর্তে আগামী ১ ফেব্রুয়ারিতে সিটি করপোরেশন নির্বাচনের দিন নির্ধারণ করা হয়। একইদিন রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার সরকারি বাসভবনে সাংবাদিকদের ডেকে এসএসসি ও সমমান পরীক্ষা পহেলা ফেব্রুয়ারির বদলে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু করা হবে বলে জানান।

জানা গেছে, রোববার দুপুরে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সংশোধিত এসএসসি পরীক্ষা রুটিন তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে জানা দেন। পরে সেটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব অনুমোদন দিলে তা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

আরো পড়ুন : শিশু ধর্ষণ মামলায় মৃত্যুদণ্ড দিতে হাইকোর্টের রুল

এসএসসির সংশোধিত রুটিন প্রকাশ হলেও এখনো মাদরাসা ও কারিগরি বোর্ডের সংশোধিত রুটিন এখনো প্রকাশিত হয়নি। তবে আজকের মধ্যে সেটিও প্রকাশ হতে পারে বলে জানা গেছে।

সংশোধিত রুটিনটি দেখতে এখানে ক্লিক করুন