প্রত্যেক উপজেলা থেকে বছরে ১ হাজার দক্ষ শ্রমিক বিদেশে পাঠাবে সরকার

0
88

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী, বছরে প্রত্যেক উপজেলা থেকে ১ হাজার দক্ষ শ্রমিক বিদেশে পাঠাবে সরকার। সেই লক্ষ্যে দেশে ৪০টি উপজেলায় টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নির্মাণ কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে এ উপজেলার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারটির নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। দেশে যাতে বৈদেশিক মুদ্রা বেশী পরিমাণ আয় হয় সেই লক্ষ্যে পর্যায়ক্রমে প্রত্যেক উপজেলায় এ সরকারের পক্ষ থেকে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। আজ বুধবার মানিকগঞ্জের সিংগাইরে দিনব্যাপী উপজেলা হতে দক্ষ যুব ও যুব মহিলা বিদেশে কর্মসংস্থান ব্যবস্থার লক্ষ্যে প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

আরো পড়ুন : সিংগাইরে মোবাইল চুরির অপবাদে স্কুল ছাত্রীর আত্মহত্যার চেষ্টা


উপজেলা প্রশাসন আয়োজিত জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ হামিদুর রহমানের পরিচালনায় মুখ্য আলোচক হিসেবে সমাপনী বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মোজাফফর আহমেদ। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমত উল্লাহ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোসাঃ আনোয়ারা খাতুন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সায়েদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়র মোঃ শাহাদত হোসেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. ফারুক আহমেদ, সিংগাইর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান ও সিংগাইর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম বাদশাহ প্রমুখ।

আরো পড়ুন : প্রতি জেলায় কিডনি ডায়ালাইসিস ইউনিট করা হবে: স্বাস্থ্যমন্ত্রী


এর আগে সকাল ১১ টায় দিনব্যাপী প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারের উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান। অনুষ্ঠানে অংশ গ্রহণকারী উপজেলা পর্যায়ের সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের কাছে দক্ষ যুব ও যুব মহিলা বিদেশে কর্মসংস্থান ব্যবস্থার লক্ষ্যে বিভিন্ন তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন, জেলা জনশক্তি সহকারি পরিচালক শেখ মুস্তাফিজুর রহমান. জেলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ নুর আতায়েব আহম্মেদ ও সিংগাইর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম।