ভারতও চায় এশিয়া-বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করতে

0
71

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে পুরো বছরজুড়ে ‘মুজিববর্ষ’ পালন করবে বাংলাদেশ। যেখানে অংশগ্রহণ থাকবে দেশের ক্রীড়াঙ্গনেরও। আর এ উপলক্ষ্যকে আরও রঙিন ও বর্ণিল করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিদ্ধান্ত নিয়েছে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে একটি দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে।

সে ম্যাচের সূচি এখনও আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত হয়নি। জানা গিয়েছে, মার্চের তৃতীয় সপ্তাহেই এটি সেরে ফেলতে চায় বিসিবি। আর এ সিরিজের জন্য এরই মধ্যে ভারতসহ বিশ্বের বড় বড় সব দলের কাছ থেকে খেলোয়াড়দের অনুমতি নেয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছে বিসিবি।

বাংলাদেশের পক্ষ থেকে এ আয়োজন যখন প্রক্রিয়াধীন, তখন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি জানালেন প্রায় একই তথ্য। কলকাতার ইডেন গার্ডেনসে গোলাপি বলের দিবারাত্রি টেস্ট আয়োজন করে তুমুল সাড়া পাওয়ার পর, এবার এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রদর্শনীমূলক ম্যাচ আয়োজন করতে চান গাঙ্গুলি।

শুধু তাই নয়, বাংলাদেশের মতো মার্চ মাসেই এ ম্যাচ আয়োজনের কথা ভাবছে বিসিসিআই। আহমেদাবাদের নবনির্মিত সরদার পাতিল স্টেডিয়ামে এই প্রদর্শনীমূলক ম্যাচটি আয়োজন করার ইচ্ছে তাদের। প্রায় ৭০০ কোটি রুপি ব্যয়ে নির্মিত এই স্টেডিয়ামটি বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে। যার ধারণক্ষমতা প্রায় ১ লাখ ১০ হাজার।

সরদার পাতিল স্টেডিয়ামের উদ্বোধন উপলক্ষ্যে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশ ম্যাচ আয়োজনের ভাবনার কথা জানিয়ে ভারতীয় গণমাধ্যমে গাঙ্গুলি বলেন, ‘এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে একটি ম্যাচ হবে। তবে তার আগে আমাদের আইসিসির অনুমতি নিতে হবে।’