বিচারক-প্রতিযোগী অথবা গুরু-শিষ্য, দুটোই চলে ইমরান-শফিকুলের চলমান সম্পর্ক বিবেচনা করলে। যার প্রথম রেশ পাওয়া যায় গত আগস্টে ‘ভাবতে ঘেন্না লাগে’ গানচিত্রটির মধ্যদিয়ে। সিএমভি’র ব্যানারে প্রকাশিত সেই গানটি দিয়ে দারুণ আলোচনায় আসেন শফিকুল।

প্রথম মৌলিক গানের সফলতার রেশ কাটতে না কাটতে চার মাসের ব্যবধানে আবারও নতুন গান নিয়ে হাজির হচ্ছেন ইমরান-শফিকুল জুটি। গানটির নাম ‘মন বইলা কিছু নাই’। স্নেহাশীষ ঘোষের কথায় গানটির সুর-সংগীত করেছেন ইমরান। আর গল্পনির্ভর ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা।

এই গানের ভিডিওর মাধ্যমে এবারই প্রথম অর্ণব অন্তু কোনও গ্রামীণ আবহের মিউজিক ভিডিওতে কাজ করলেন। অন্যটি হলো, মডেল আন্নী মাচ্ছানিয়াদ জুটি বেঁধে এবারই প্রথম কোনও মিউজিক ভিডিওতে কাজ করলেন।

গানটির ভিডিওতে কাজ করা প্রসঙ্গে অর্ণব বলেন, ‘প্রথম কথা হলো গানটি অসম্ভব সুন্দর। অনেক আবেগী। সবচেয়ে বড় কথা, আমি এ জীবনে এত ছোট মানুষের কণ্ঠে এমন অসাধারণ গান আর শুনিনি। আমি সত্যিই বিস্মিত শফিকুলের কণ্ঠ শুনে। সেজন্যই, এবারই প্রথম গ্রামের চরিত্রে অভিনয় করতে দ্বিধা করিনি।’

IMRAN2

অন্যদিকে গানটির সংগীত পরিচালক ইমরান বলেন, ‘আমি আগেও বলেছি, শফিকুলকে আমাদের ধরে রাখতে হবে। কারণ, এমন কণ্ঠ সচরাচর মেলে না। সেই ভাবনা থেকেই প্রথম গানটি নিজ আগ্রহে করি। প্রকাশের পর অবিশ্বাস্য সাড়া পাই সবার কাছ থেকে। এরপর থেকেই আমাদের নতুন গানের জন্য চারদিক থেকে প্রেসার অনুভব করি। প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি থেকেও আগ্রহ পাই। এটুকুই বলবো, প্রথমটির চেয়েও এবারের গানটি বেশি ভালো হয়েছে। অডিও-ভিডিও মিলিয়ে। শফিকুলকে নিয়ে এভাবে আরও কাজ করে যেতে চাই।’

গানটির ভিডিওর মূল দুটি চরিত্রে অর্ণব-আন্নী অভিনয় করলেও, সংগীতশিল্পীর ভূমিকায় দেখা যাবে ইমরান-শফিকুলকে।

গান ও ভিডিওটির প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, ৫ ডিসেম্বর সিএমভি’র ইউটিউব চ্যানেলসহ দেশের বিভিন্ন অডিও-ভিডিও স্ট্রিমিং সাইটে প্রকাশ করা হবে ‘মন বইলা কিছু নাই’ গানের ভিডিওটি।