শেষ চারে থামল বাংলা টাইগার্সের যাত্রা

0
17

সুপার লিগে চতুর্থ হয়ে প্লে-অফে ওঠায় বাংলা টাইগার্সের সামনে সুযোগ ছিলো মাত্র একটিই। অর্থাৎ এলিমিনেটর ম্যাচে হেরে গেলেই বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে। সে সুযোগটি কাজে লাগাতে পারেনি থিসারা পেরেরার দল। ডেকান গ্ল্যাডিয়েটর্সের কাছে ৫ উইকেটে হেরে শেষ চারেই থেমে গেছে বাংলা টাইগার্সের টি-টেন লিগের যাত্রা।

আরো পড়ুন : দ্বিতীয় ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয় বাংলাদেশের

শনিবার রাতেই হয়ে গেছে টি-টেন লিগের প্লে-অফ পর্বের তিন ম্যাচ। যেখানে কোয়ালিফায়ার-১ জিতে ফাইনালে পৌঁছে যায় মারাঠা অ্যারাবিয়ানস। পরে এলিমিনেটর ও কোয়ালিফায়ার-২ জিতে শিরোপার লড়াইয়ে নাম লেখায় ডেকান গ্ল্যাডিয়েটরস।

আজ (রোববার) বাংলাদেশ সময় রাত ৭.৪৫ মিনিটে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লড়বে প্লে-অফ থেকে বিদায় নেয়া দুই দল বাংলা টাইগার্স ও কালান্দার্স। এই ম্যাচের পর রাত ১০টায় শিরোপার খোঁজে লড়বে ডেকান গ্ল্যাডিয়েটরস ও মারাঠা অ্যারাবিয়ানস।

আরো পড়ুন : ৩৪৭ রানেই ইনিংস ঘোষণা ভারতের

এলিমিনেটর ম্যাচে ডেকানের বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান করেছিল বাংলা টাইগার্স। রিলে রুশো ২৯ বলে অপরাজিত ৫৫ ও চিরাগ সুরি করেন ১৩ বলে ২৫ রান। এ ম্যাচে একাদশে জায়গা পেলেও ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি বাংলাদেশের অলরাউন্ডার ফরহাদ রেজা।

আরো পড়ুন : ইতিহাস গড়া কোহলির সঙ্গে জাদেজা-অশ্বিনকেও ফেরালো টাইগাররা

রান তাড়া করতে নেমে ৫ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় ডেকান। তারা উইকেটও হারায় ঠিক ৫টি। ওপেনার মোহাম্মদ শাহজাদ ১১ বলে ২৮ ও ডেভিড লরেন্স ১৩ বলে ৩৩ রান করে দলের জয় নিশ্চিত করেন। বল হাতে ১ ওভারে ১১ রান খরচায় ১ উইকেট নেন ফরহাদ রেজা।