জাবি উপাচার্যের পদত্যাগ দাবিতে শাহবাগে সমাবেশ

0
60

স্টাফ রিপোর্টার : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগ দাবিতে রাজধানীর শাহবাগে আজ শনিবার বিকেলে সমাবেশ করেছে আন্দোলনকারীরা। প্রায় একমাস ধরে চলা ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ আন্দোলনে হামলাকারীদের বিচার এবং উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত সাপেক্ষে পদত্যাগ চাওয়া হয়েছে।

আরও পড়ুন >> জাবি’র আন্দোলনরত নেতাদের বিরুদ্ধে প্রশাসনের জিডি

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষক আনু মুহাম্মদ। প্রধানমন্ত্রীর নির্দেশে যে দুর্নীতিবিরোধী অভিযান চলছে, সেই অভিযানের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে আনু মুহাম্মদ বলেন, দুর্নীতিবিরোধী অভিযানের যদি সত্যতা থাকত, তাহলে জাহাঙ্গীরনগরের ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় ছাত্রদের আন্দোলনকে প্রধানমন্ত্রী অভিনন্দন জানাতেন। কিন্তু তা না করে তিনি আন্দোলনকারীদের উদ্দেশে হুমকিমূলক কথাবার্তা বলেছেন। এ থেকে আমরা বুঝতে পারি কোথায় কোন দুর্নীতি, কে কীভাবে করছে সেই সম্পর্কে তিনি জানেন।

আরও পড়ুন >> উপাচার্যবিরোধী আন্দোলনে আড়াই যুগ ধরে অস্থির জাবি

সমাবেশে বক্তব্য দেন বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি, ডাকসু ভিপি নুরুল হক নুরু প্রমুখ। এছাড়া বিভিন্ন প্রগতিশীল ছাত্র ও রাজনৈতিক সংগঠনের কেন্দ্রীয় নেতাকর্মীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে সংহতি প্রকাশ করে সমাবেশে বক্তব্য দেয়া হয়। বক্তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে দিতে, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে উপাচার্যকে আইনি শাস্তি দেয়াসহ আন্দোলনকারী ছাত্রদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি করেন।