ভালোবাসার মানুষকে নিয়ে দুশ্চিন্তা? রইল পাঁচটি জরুরি প্রশ্নের জবাব

0
226
সম্পর্ক মানেই সেখানে ভালো-মন্দ থাকবেই। চড়াই-উতরাই ছাড়া কোনো সম্পর্কই মধুর হয় না। তারপরও যে মানুষটার সঙ্গে প্রেম, তার কথাবার্তা, আচরণ নিয়ে চিন্তাতো থাকবেই।

আরো পড়ুন : মোবাইল ফোনের নেশা কাটাবেন যেভাবে

সময়মতো তার সঙ্গে যোগাযোগ না হলে বা কয়েকটা দিন একটানা দেখা না হলেই সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে নানান আশঙ্কা দানা বাঁধে মনে। সেই সময় নানা প্রশ্ন জাগে মনে। তাই দুশ্চিন্তা এড়াতে তেমনই কিছু সাধারণ প্রশ্নের উত্তর জানা প্রয়োজন। চলুন তবে জেনে নেয়া যাক সেই প্রশ ও তার উত্তরগুলো-

বন্ধুদের সামনে কেন আমার সঙ্গে এমন ব্যবহার করে?
হয়তো উনি নিরাপত্তাহীনতায় ভুগছেন! হয়তো উনি আপনার সামনে একরকম, বন্ধুদের সামনে অন্যরকম। এই দুটো রকমকে মেলাতে গিয়ে তার আচরণটা ভিন্ন হয়ে যাচ্ছে! এক্ষেত্রে তার সঙ্গে সরাসরি কথা বলাই ভালো!

আরো পড়ুন : কীভাবে আসে বাজারের সেরা মানের দুধ

কেন আমাকে ‘আই লাভ ইউ’ বলছে না?
কঠিন প্রশ্ন! আপনারা যদি বেশ কিছু সময় একসঙ্গে কাটিয়ে থাকেন এবং আপনি আপনার ভালোবাসার কথা তাকে জানিয়ে দিয়ে থাকেন এবং তারপরেও তার কাছ থেকে কোনো সাড়াশব্দ না পান, তা হলে ব্যাপারটা একটু ঘোরালো বই কী! তবে অন্যভাবে দেখলে আপনার এত তাড়াহুড়োই বা কীসের! হয়তো উনি আরো একটু সময় নিতে চাইছেন! ভবিষ্যতের কথা এত আগে থেকে না ভেবে বরং মুহূর্তগুলো উপভোগ করুন।

কেন ফোন করছে না?
নানা কারণ থাকতে পারে। হয়তো উনি ব্যস্ত। তেমন হলে কয়েকটা দিন অপেক্ষা করে দেখুন। তবে একটা কথা সত্যি, কোনো মানুষ এতটাও ব্যস্ত হতে পারেন না যে একটা ফোন বা সংক্ষিপ্ত মেসেজ করারও সময় পাবেন না। সেক্ষেত্রে অন্য কথাটাই ধরে নিতে হবে যে উনি আপনার প্রতি ততটা আকৃষ্ট নন। ফোনের জন্য অপেক্ষা করে থাকবেন না, জীবনে এগিয়ে চলুন।

আমরা যখন একসঙ্গে থাকি, সে মোবাইলেই ব্যস্ত থাকে কেন?
আপনাদের সম্পর্ক কি খুব তাড়াতাড়ি একঘেয়ে হয়ে পড়েছে? তেমন হলে কিন্তু একটু বসে কথা বলা দরকার। মাঝে মধ্যে মোবাইল দেখা, একটু হোয়াটসঅ্যাপ, একটু সোশাল মিডিয়া ঠিক আছে, কিন্তু একসঙ্গে থাকার পুরো সময়টাই যদি উনি মোবাইলে চোখ গুঁজে রাখেন, তাহলে ব্যাপারটা নিয়ে একটু চিন্তাভাবনা করা দরকার।

আরো পড়ুন : সহজেই তৈরি করুন মুরগির মাংসের সুস্বাদু কাবাব

কখনো আপনার ব্যাপারে ভীষণ চিন্তিত, কখনো আবার ভীষণ উদাসীন! এমন কেন?
মানুষ খুব জটিল প্রাণী, জানেন তো! তার মাথায় নানা সময়ে নানা অনুভূতি, দুশ্চিন্তা, আবেগ খেলা করতে থাকে। স্বাভাবিকভাবে তার প্রকাশও ঘটে। তার সঙ্গে থাকতে থাকতে এই ভাবগতিকগুলোর সঙ্গে আপনি পরিচিত হয়ে যাবেন। এ নিয়ে আলাদা করে দুশ্চিন্তা করার কারণ নেই!