ফ্রিজে এসব প্রসাধনী সংরক্ষণ করলে টিকবে বহুদিন

0
145
সাজতে ভালোবাসেন না এমন নারী খুঁজে পাওয়া মুশকিলই বটে! উৎসব ছাড়াও মন খারাপ নিমিষেই উধাও করতে সাজের বিকল্প কিছুই নেই। তবে সাজের জিনিস গুলোরও দরকার একটু বাড়তি যত্ন। নয়তো কিছুদিন পরেই দেখা যায়  লিপস্টিকে ছত্রাক পরে গিয়েছে। আর না হয় নেলপলিশ শুকিয়ে গিয়েছে। ফাউন্ডেশন আর ফেসপাউডারের কথা তো বাদই দিন। সাধের জিনিস এভাবে নষ্ট হয়ে গেলে মন খারাপ তো হবেই। তবে জেনে নিন কোন কোন প্রসাধনী ফ্রিজে রাখলে ভালো থাকবে বছর জুড়ে।

আরো পড়ুন : আজকের রাশিফল (৮ নভেম্বর)

লিপস্টিক

লিপস্টিকের প্রতি সব নারীদেরই এক অমোঘ টান রয়েছে। তাই লিপস্টিক প্রেমীরা সবসময়ই সাধের লিপস্টিক ফ্রিজে রাখবেন। এতে লিপস্টিক চট করে ভেঙে যাবে না। অনেক সময় গরম কালে লিপস্টিক গোলে যায় । তার থেকেও রেহাই পাওয়া যায়। 

নেইলপলিশ

অনেকেই আছেন কাপড়ের রঙের সঙ্গে মিলিয়ে নেইলপলিশ ব্যবহার করেন। তবে খুব বেশিদিন একটি নেইলপলিশ ব্যবহার করা যায় না। বেশিরভাগ ক্ষেত্রেই হাওয়া লেগে নেইলপলিশ শুকিয়ে যায়। এছাড়াও বাইরের তাপে নেইলপলিশের রং নষ্ট হয়ে যায়। এজন্য অবশ্যই ফ্রিজে রাখুন। 

আরো পড়ুন : এই পাঁচ রাশির মানুষ খুব দ্রুত প্রেমে পড়েন!

সানস্ক্রিন

অনেক সময় পরিমাণে বড় সানস্ক্রিন ব্যবহার শেষ হবার আগেই নষ্ট হয়ে যায়। দীর্ঘদিন সানস্ক্রিন ভালো রাখতে ব্যবহারের পরেই ফ্রিজে ঢুকিয়ে রাখুন। বাইরের তাপে সানস্ক্রিনের এসপিএফ নষ্ট হয়ে যায়।

পারফিউম 

যেকোনো সুগন্ধীকেই সবসময় ফ্রিজে রাখা উচিত। কারণ সূর্যের তাপে এর গন্ধ নষ্ট হয়ে যায়। নষ্ট হয় তার রাসায়নিক গঠনও। আর সাধের সুগন্ধির যদি গন্ধই না থাকে তাহলে আর কীই বা থাকে।

লিকুইড মেকআপ

অনেকদিন পর্যন্ত ব্যবহারের উপযোগী রাখতে লিকুইড মেকআপ ফ্রিজে রাখুন। বিশেষ করে লিকুইড ফাউন্ডেশন বা জেল জাতীয় ক্রিম ফ্রিজে রাখলে শুকিয়ে যাবে না।  

আরো পড়ুন : প্রেমে মানুষ কেন প্রতারণা করে জানেন কি?

 
ময়েশ্চারাইজার  

ময়েশ্চারাইজারও ফ্রিজে রাখা যায়। কিছু কিছু ময়েশ্চারাইজার রয়েছে যেগুলো সূর্যের তাপে তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। অনেক সময় প্রসাধনী রাখার জায়গায় রোদ পড়ে। সেক্ষেত্রে ফ্রিজে রাখলে অনেক দিন পর্যন্ত ভালো থাকে।