আশুলিয়ায় একাধিক কলেজ ছাত্রীর ফেইসবুক হ্যাক করে টাকা দাবির অভিযোগ

0
86
ফেসবুক আইডি হ্যাক করে টাকা চাওয়ার নতুন কৌশল-Aporadh-Barta

আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় একটি কলেজের কয়েকজন ছাত্রীর ফেইসবুক আইডি হ্যাক করে মোটা অংকের টাকা চাঁদা দাবি করেছে হ্যাকাররা। অন্যথায় ওই ছাত্রীদের ফেইসবুক আইডিতে অশ্লীল ছবি প্রকাশ করা, ম্যাসেঞ্জারের মাধ্যমে অশ্লীল ভাষায় গালি-গালাজসহ আপত্তিজনক বিভিন্ন দাবি করেছে। ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দু’টি সাধারণ ডায়রি করেছেন ওই নারী শিক্ষার্থীরা। ২১ অক্টোবর ও ২২ অক্টোবর রাত ১০টা থেকে হ্যাকাররা তাদের আইডিগুলো হ্যাক করে অনবরত অশ্লীল কথাবার্তাসহ টাকা দাবি করে আসছে।

আরো পড়ুন : আশুলিয়ায় জমি দখলের অভিযোগে থানা যুবলীগের আহবায়ক মইনুল আটক

এ ব্যাপারে ভুক্তভোগি শিক্ষার্থীরা জানান, তারা আশুলিয়ার বাইপাইল ও বগাবাড়ি এলাকার একটি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। তাদের ক্লাসের বেশ কিছু নারী শিক্ষার্থীর ফেইসবুক আইডি হ্যাক করে টাকা দাবি করে। টাকা দিতে দেরি হলেই হ্যাকাররা তাদের আইডিগুলোতে অশ্লীল ভাষায় গালি-গালাজ, আপত্তিজনক কথাবার্তা, অনৈতিক দাবি এবং আইডিতে অশ্লীল ছবি ছেড়ে দেয়। এছাড়া ভয়-ভীতিসহ তাদের সামাজিকভাবে হেয়প্রতিপন্নসহ সম্মানহানীর চেষ্টা করছে বলেও তারা অভিযোগ করেন। শিক্ষার্থীরা অভিযোগ করে আরো বলেন, ঘটনায় আশুলিয়া থানায় সাধারণ ডায়রি করা হলে তদন্তের দায়িত্বপ্রাপ্ত এসআই মোঃ মোস্তাফিজুর রহমান ওই শিক্ষার্থীদের হাতে কেন মোবাইল সেট, কেন তারা ফেইসবুক ব্যবহার করে এ বিষয় জানতে চান? অবিলম্বে মোবাইল ও ফেইসবুক ব্যবহার বর্জন করার জন্য তিনি আহ্বান জানান।

আরো পড়ুন : সাভার থানায় ‘আনসার আল ইসলাম’ এর ৪ সদস্য হস্তান্তর

এ সংক্রান্ত বিষয়ে কোন কিছুই করা সম্ভব নয় বলেও সাফ জানিয়ে দেন। ভুক্তভোগি শিক্ষার্থীরা বিয়টি ৯৯৯ এ জানালে, তারা থানার জিডি ও হ্যাককৃত আইডি তাদের দেয়া মেইলে পাঠাতে বলেন। তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বস্ত করেন। সে অনুযায়ী শিক্ষার্থীরা ৯৯৯ এর দেয়া একটি মেইলে জিডি ও ফেইসবুক আইডি স্ক্যান করে পাঠান।

আরো পড়ুন : আশুলিয়ায় জেনারেশন নেক্সট ফ্যাশনের ১৭৪ শ্রমিক টার্মিনেশন

এ ঘটনায় কলেজের নারী শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এবং পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।