পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে প্রশংসিত নিধি

0
29

বাংলাদেশে নাটক, চলচ্চিত্রের টাইটেল গান ও বিজ্ঞাপনের জিঙ্গেলে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছেন তরুণ আরাফাত মহসিন নিধি। নিয়মিত সংগীত পরিচালনা করেও পেয়েছেন জনপ্রিয়তা। নতুন খবর হলো, ভারতের জনপ্রিয় একটি জুতা কোম্পানির বিজ্ঞাপন নির্মাণ হচ্ছে পাঞ্জাবি ভাষায়। সেখানে জিঙ্গেলের কম্পোজিশন ও সুর করেছেন নিধি। দিয়েছেন কণ্ঠও।

আরো পড়ুন :কারা পাচ্ছেন দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার?

২০ অক্টোবর, রবিবার এ তথ্য জানান নিধি। তিনি জানান, বিজ্ঞাপনটি প্রচার হওয়ার পর থেকেই অনেকের প্রশংসা পাচ্ছেন।

নিধির ভাষ্য, ‘কাজের মধ্যে চ্যালেঞ্জ থাকলে ভালো লাগে। কাজটা করে আরামও পাওয়া যায়। সেই সঙ্গে মানসিক প্রশান্তি তো রয়েছেই। সব জটিলতা পেরিয়ে যখন কাজটা শেষ করেছি, তখন মনে হয়নি কাজটা আমি করেছি। কাজটি প্রকাশ হওয়ার পর থেকে অনেকেই প্রশংসা করে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের মন্তব্য করছেন’।

আরো পড়ুন : গাল্লিবয় রানা-তবীবকে অত্যাধুনিক ক্যামেরা দিচ্ছেন প্রধানমন্ত্রী

‘এখন মনে হচ্ছে, কেউ একজন এসে কাজটা করে দিয়ে চলে গেছে। কারণ আমি তো হিন্দি শব্দই ঠিকঠাক উচ্চারণ করতে পারি না। সেখানে পাঞ্জাবি গান গাওয়াটা বেশ কঠিন ছিল!’, যোগ করেন এ তরুণ।

ভারতের ‘মেট্রো সু’র জন্য বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন হুজেফা রাওলা। এর কথাগুলো লিখেছেন কাশতান হাবিব। দেশটির প্রোডাকশন হাউজ ভিজুয়াল অডিও অ্যান্ড টেকনোলজির অধীনে বিজ্ঞাপনটি নির্মিত হয়েছে।

গত বছর ভারতের একটি জুয়েলারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জিঙ্গেলে কাজ করেন নিধি। সেই সূত্রে পরিচিত একজনের মাধ্যমে পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কাজ করার প্রস্তাব পান। প্রথম কাজের সাফল্যের পর সম্প্রতি আরও দুটি বিজ্ঞাপনের জিঙ্গেলের কাজ পেয়েছেন তিনি।