আর্থিক প্রতিষ্ঠান বিভাগে প্রেষণে নিযুক্তরাও বাজেট ভাতা পাবেন

0
57

আর্থিক প্রতিষ্ঠান বিভাগে প্রেষণ বা সংযুক্তিতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা চলতি ২০১৯-২০ অর্থবছরের জাতীয় বাজেট প্রণয়নের কাজে সহযোগিতা, লজিস্টিক সাপোর্ট প্রদান এবং কঠোর শ্রমসাধ্য ও প্রশংসনীয় কর্মসম্পাদন করেছেন। তাই কর্তৃপক্ষ সন্তষ্ট হয়ে তাদেরকে জাতীয় বাজেট সম্মান ভাতা প্রদান করছে।

গত ৬ অক্টোবর স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি অফিস আদেশ আজ বুধবার জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

এতে বলা হয়েছে, ২০১৯-২০ অর্থবছরের জাতীয় বাজেট প্রণয়নের কাজে সহযোগিতা, লজিস্টিক সাপোর্ট প্রদান এবং কঠোর শ্রমসাধ্য ও প্রশংসনীয় কর্মসম্পাদন করায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাংগঠনিক কাঠামোভুক্ত কর্মকর্তা-কর্মচারীদের গত ৩০ জুন প্রাপ্ত এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ বাজেট সম্মানী ভাতা হিসেবে প্রদান করা হয়েছে। তবে প্রেষণ বা সংযুক্তিতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা এ বিভাগের সাংগঠনিক কাঠামো বহির্ভূত বিধায় তাদের এ বিভাগের রাজস্ব খাত হতে উক্ত বাজেট সম্মানী ভাতা প্রদান করা সম্ভব হচ্ছে না।

এ প্রেক্ষিতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগে প্রেষণ বা সংযুক্তিতে কর্মরত উল্লিখিত কর্মকর্তা-কর্মচারীদের তাদের স্ব স্ব ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান বা সংস্থার নিজস্ব তহবিল থেকে গত ৩০ জুনে প্রাপ্ত এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ অনুচ্ছেদ-৩ অনুসরণপূর্বক বাজেট সম্মানী ভাতা প্রদানের নির্দেশ দেয়া হয়েছে।

এতে আরও বলা হয়, ২০১৯-২০ অর্থবছরের ফেব্রুয়ারির আগে এ বিভাগে প্রেষণ বা সংযুক্তিতে যোগদানকৃত কর্মকর্তা-কর্মচারীদের গত ৩০ জুনে আহরিত মূল বেতনের সমপরিমাণ অর্থ সম্মানী ভাতা হিসেবে পাবেন। ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে জুন মধ্যবর্তী সময়ে এ বিভাগে যোগদানকৃত কর্মকর্তা-কর্মচারিরা আনুপাতিক হারে সম্মানী ভাতা পাবেন।