স্টাফ রিপোর্টার : সাভার পৌর আওয়ামী লীগ নেতা আবদুল মজিদ হত্যাকান্ডের ভাড়াটে খুনি মানিক মাইনউদ্দিনকে বিদেশি পিস্তলসহ গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে সাভার মডেল থানা পুলিশ ও ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের যৌথ অভিযানে পৌর এলাকার বক্তারপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে চার রাউন্ড গুলি ও একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

আরও পড়ুন >> সাভারে আ. লীগ নেতা হত্যায় ১৮ জনের বিরুদ্ধে মামলা, সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার


আজ বৃহস্পতিবার দুপুরে সাভার মডেল থানায় সংবাদ সম্মলনের মাধ্যমে এই তথ্য জানিয়েছে করেছে পুলিশ। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম সায়েদ, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশের (ওসি) আবুল বাশার প্রমুখ।

আরও পড়ুন >> নন্দন পার্কে অসামাজিক কার্যকলাপে দর্শনার্থী কমছে


সংবাদ সম্মলনে পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবদুল মজিদকে খুন করার পরিকল্পনা করা হয়। এই মামলার মূল পরিকল্পনাকারী মিকাইল মেম্বার এখনো পালাতক রয়েছে। হত্যাকান্ডের জন্য মানিককে ভাড়া করা হয়। পরিকল্পনা অনুযায়ী মানিক আব্দুল মজিদকে গুলি করে হত্যা করে।

আরও পড়ুন >> আওয়ামী লীগ নেতা মজিদ হত্যাকারীরা বিএনপি’র চিহ্নিত সন্ত্রাসী : রাজীব


গ্রেপ্তারকৃত মানিক গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানার বালিকান্দি গ্রামের মো. বাবুল মিয়ার ছেলে। বর্তমানে সে সাভার পৌরসভার সবুজবাগে বসবাস করে আসছিলো। এরআগে মানিক ১৯৯৮ সালে ডাকাতি ও অস্ত্র মামলা ১৪ বছর জেল হাজতে ছিলো।

আরও পড়ুন >> সাভার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত, স্বামীর মৃত্যু

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে দশটারদিকে সাভার পৌর এলাকার কোটবাড়ি মহল্লায় নিজ বাসায় ফেরার পথে খুন হন পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদ। এঘটনায় গুলিবিদ্ধ হয় আরো একজন।