আশুলিয়ায় ভেজাল ঔষুধ কোম্পানি মালিকের ৩ মাসের কারাদন্ডসহ ১৫ লাখ টাকা জরিমানা

0
186

স্টাফ রিপোর্টার : আশুলিয়ার দুর্গাপুর এলাকায় ‘অ্যাডভান্স নিউট্রিশন লিমিটেড’ ঔষুধ কোম্পানিতে অভিযান চালিয়ে ঔষুধের মাননিয়ন্ত্রণ অনুসরণ না করায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালককে তিন মাসের কারাদন্ড ও ১৫ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন >> আশুলিয়ায় ৩০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সোমবার বিকাল র‌্যাব-৪ এর একটি দল রাতা ৮ টা পর্যন্ত ওই ঔষুধ কোম্পানিতে অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদ।

আরও পড়ুন >> সাভারে ক্রেতা সেজে কোটি টাকার জাল নোটসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব (ভিডিও

ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদ সংবাদমাধ্যমকে জানান, অ্যাডভান্স নিউট্রিশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মমিন হোসেন লাবুকে তিনমাসের কারাদন্ড প্রদান করে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটির প্রায় ৮০ ধরনের ঔষুধ তৈরি করলেও কোনো ধরনের মান নিয়ন্ত্রণ পদ্ধতি অনুসরণ করতো না। ঔষুধ তৈরির আগে এর কাঁচামাল, তৈরির প্রক্রিয়াকালীন ও প্রস্তুতকৃত ঔষুধের কোনো ধরনের মান নিয়ন্ত্রণ করা হতো না। ঔষুধ তৈরির রাসায়নিক কাঁচামালে কোনো ধরনের উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণ তারিখ, পণ্যের গায়ে পাওয়া যায়নি। প্রতিটি ব্যাচের ঔষুধ তৈরির কোনো ধরনের ম্যানুফ্যাকচারিং রেকর্ড পাওয়া যায়নি। এ বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।